শিরোনাম :

মুমিনুলের দুর্দান্ত সেঞ্চুরি


রবিবার, ৪ ফেব্রুয়ারি ২০১৮, ০১:১০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মুমিনুলের দুর্দান্ত সেঞ্চুরি

চট্টগ্রাম টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ দিন ম্যাচে দ্বিতীয় ইনিংসে দারুন সেঞ্চুরি করেছেন ব্র্যাডম্যান খ্যাত মমিনুল হক। দারুন ব্যাটিং করছে বাংলাদেশ।   স্বস্তির খবর হচ্ছে প্রথম সেশনে কোনো উইকেট হারায়নি স্বাগতিকরা। আর দ্বিতীয় সেশনে নেমে মুমিনুল হকের  সঙ্গে দারুণ ব্যাটিং করা লিটন দাশও হাফসেঞ্চুরি তুলে নেন। ইতোমধ্যে বাংলাদেশ  ৩৪ রানের লিড নিয়েছে।

প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি করা মুমিনুল হক দ্বিতীয় ইনিংসেও স্বাগতিকদের ভরসা দিয়ে যাচ্ছেন। ইতোমধ্যে তুলে নিয়েছেন ক্যারিয়ারের ৬ষ্ঠতম সেঞ্চুরি। অন্যদিকে লিটন দাশও ক্যারিয়ারের তৃতীয় হাফসেঞ্চুরি তুলে নেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৬৬ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ২৩৫ রান করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে অপরাজিত আছেন মুমিনুল হক (১০০) ও লিটন দাশ (৬৬)।  
 
প্রথম ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি করা মুমিনুল হক দ্বিতীয় ইনিংসেও স্বাগতিকদের ভরসা দিয়ে যাচ্ছেন।  ইতোমধ্যে তুলে নিয়েছেন ক্যারিয়ারের ১৩তম হাফসেঞ্চুরি।  অন্যদিকে লিটন দাশও ক্যারিয়ারের তৃতীয় হাফসেঞ্চুরি তুলে নেন।

এর আগে খেলার পঞ্চম দিন ১১৯ রানে পিছিয়ে থেকে মাঠে নামে বাংলাদেশ।  যেখানে চতুর্থ দিন ৮১ রানে টডঅর্ডারের তিন উইকেট হারিয়েছিল স্বাগতিকরা।  বাজে শট খেলে আউট হন তামিম ইকবাল, ইমরুল কায়েস ও মুশফিকুর রহিম।

বাংলাদেশ প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৫১৩ করে।  বীরোচিত সেঞ্চুরি করেছিলেন মুমিনুল হক (১৭৬)।  জবাবে চতুর্থ দিন ৯ উইকেট হারানো শ্রীলঙ্কা ৭১৩ রানের নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে।  যেখানে ২০০ রানের লিড পায় সফরকারীরা।
 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন