শিরোনাম :

শুরুতেই আঘাত হানলেন রাজ্জাক


বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি ২০১৮, ১০:০৮ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

শুরুতেই আঘাত হানলেন রাজ্জাক

ক্রীড়া ডেস্ক: ৪ বছর পর টাইগার একাদশে ফিরেই রাজ্জাক দেখালেন কারিশমা। ৫ রান দিয়ে তুলে নিলেন ১ উইকেট। আউট হলেন শ্রীলংকার ব্যাটসম্যান করুন রত্মে। বাংলাদেশ দলে ঢাকা টেস্টে ফিরলেন সাব্বির রহমান। বাংলাদেশের অন্যতম সেরা এই স্পিনার চার বছর পর জাতীয় দলে ফিরেই্ আনন্দের উপলক্ষ এনে দিলেন।

দলীয় মাত্র ১৪ রানে প্রথম উইকেট হারাল সফরকারী শ্রীলঙ্কা। রাজ্জাকের ঘূর্ণিতে উইকেটকিপার লিটন দাসের গ্লাভসবন্দি হলেন করুনারত্নে (৩)। ইনিংসের শুরু থেকেই দুই স্পিনার মেহেদী মিরাজ এবং রাজ্জাককে দুই প্রান্ত থেকে ব্যবহার করছেন অধিনায়ক মাহমুদ উল্লাহ।

বৃহস্পতিবার চলতি টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে রাজধানীর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমেছে শ্রীলঙ্কা। এই টেস্ট জিতলে কিংবা ড্র করলে প্রথমবারের মত টেস্ট র‍্যাংকিংয়ে ৮ নম্বরে ওঠার সুযোগ আছে টাইগারদের সামনে।

শের-ই-বাংলার ঘূর্ণি উইকেটে ৩ স্পিনার নিয়ে আক্রমণ সাজিয়েছে বাংলাদেশ। ৪ বছর পর আবারও জাতীয় দলের একাদশে সুযোগ পেয়েছেন অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক। ৩৫ বছর বয়সী রাজ্জাকের সঙ্গে ঘূর্ণি আক্রমণে আছেন তাইজুল ইসলাম আর মেহেদী মিরাজ। একমাত্র পেসার হিসেবে আছেন 'কাটার মাস্টার' মুস্তাফিজুর রহমান।

একাদশে আরও সুযোগ পেয়েছেন হার্ডহিটার সাব্বির রহমান। তাকে জায়গা করে দিতে বাদ পড়তে হয়েছে অল-রাউন্ডার মোসাদ্দেক হোসেনকে। চোখের সমস্যা কাটিয়ে এই সিরিজেই দলে ফিরেছিলেন মোসাদ্দেক। চট্টগ্রাম টেস্টের দুই ইনিংসেই ৮ রান করে করায় (একটি অপরাজিত) তাকে আর সুযোগ দেওয়া হয়নি। এছাড়া বাকী সব কম্বিনেশন একই আছে।

টাইগার একাদশ: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদ উল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস (উইকেটকিপার), সাব্বির রহমান, মেহেদী মিরাজ, আব্দুর রাজ্জাক, তাইজুল ইসলাম এবং মুস্তাফিজুর রহমান।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন