শিরোনাম :

দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ আশা মিরাজের


শনিবার, ১০ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:০৩ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ আশা মিরাজের

ক্রীড়া ডেস্ক: ঢাকা টেস্টে মিরপুর স্টেডিয়ামে প্রথম ইনিংসে শ্রীলঙ্কাকে ২২২ রানে আটকে ফেলে লিড নেওয়ার স্বপ্নে বিভোর ছিল বাংলাদেশ। উড়তে থাকা বাংলাদেশকে মাটিতে নামিয়ে এনে অতিথি দল উপহার দিল ১১০ রানে অলআউটের লজ্জা। মেহেদী হাসান মিরাজ অবশ্য এ ব্যাপারটাকে দেখছেন স্রেফ দুর্ঘটনা হিসেবে।

ঢাকা টেস্টে চালকের আসনে বেশ ভালোভাবেই আছে সফরকারী শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে বাংলাদেশকে অল্প রানে গুটিয়ে দিয়ে লঙ্কানরা লিড পেয়েছে বড় অঙ্কের। তবে স্পিনার মেহেদী হাসান মিরাজ এত সহজে হাল ছাড়ছেন না। তাঁর মতে চেষ্টা করলে এই ম্যাচও জেতা সম্ভব।

শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে সংগ্রহ ২০০ রান, তারা ৮ উইকেট হারিয়েছে। আর লিড নিয়েছে ৩১২ রানের। এই লিড তৃতীয় দিনে যে আরো বড় হচ্ছে, তেমনটা অনুমিতই।
মিরপুরে এখন পর্যন্ত ৩০০ রান বা তার বেশি লক্ষ্য অতিক্রম করে জিততে পারেনি কোনো দলই। তাই ম্যাচে বেশ পিছিয়ে আছে বাংলাদেশ।

হতাশায় মোড়ানো দলের ইনিংসে সর্বোচ্চ ৩৮ রানটা এসেছিল মিরাজের ব্যাট থেকেই। তাঁর হার-না-মানা ইনিংসটায় ভর করে বাংলাদেশ বেঁচেছে লজ্জা থেকে। ব্যাট হাতে তিনি রুখে না দাঁড়ালে একশো রানের নিচে গুটিয়ে গেলে অবাক হওয়ার কিছু থাকতো না। পরে বল হাতেও নিয়েছেন দুই উইকেট।

শেষ দশ বছরে বাংলাদেশ এত কম রানে অলআউট হয়নি। পাশাপাশি আরো একটা রেকর্ড ভেঙ্গে দিয়েছে বাংলাদেশ। মিরপুরের মাঠে ১১০ রানে এর আগে কোনো দলই অলআউট হয়নি।

বিষয়টাকে অতীত হিসেবে দেখতে চান তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। চতুর্থ ইনিংসে ব্যাট করার আগে আশাবাদের কথা শোনালেন তিনি, ‘দলের সব ব্যাটসম্যানই বেশ আত্মবিশ্বাসী, দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়াবে বাংলাদেশ। অবশ্য প্রথম ইনিংসের ব্যাটিং ব্যর্থতাকে আমি দুর্ঘটনাই বলবো।’

তা ছাড়া বোলিংও খুব একটা খারাপ হয়নি বলে মনে করেন এই তরুণ স্পিনার,  ‘ক্রিকেটে এমন হওয়াই স্বাভাবিক। দু’একটা বল খারাপ হতেই পারে। আমার কাছে মনে হয়না আমাদের বোলাররা খারাপ কিছু করেছে। প্রথম ইনিংসে ২২২ রানে আটকে দেওয়ার পর দ্বিতীয় ইনিংসেও তাদের (শ্রীলঙ্কা) ৮ উইকেট তুলে নিয়েছে বোলাররা। বোলাররা যে অনেক খারাপ বল করেছে সেটা বলা যাবে না।’

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন