শিরোনাম :

সুখবর রিচার্ড পাইবাসকে পাচ্ছেন টাইগাররা


বৃহস্পতিবার, ১ মার্চ ২০১৮, ০২:২৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সুখবর  রিচার্ড পাইবাসকে পাচ্ছেন টাইগাররা

ক্রীড়া ডেস্ক: আসন্ন নিদাহাস ট্রফির জন্য দলের বোলিং কোচ কোর্টনি ওয়ালশকে অন্তবর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়। এদিকে সহকারী কোচ রিচার্ড হ্যালসলকে রহস্যজনক ভাবে ছুটিতে পাঠায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অন্যদিকে দলের ব্যাটিং কোচ হিসেবে শ্রীলঙ্কা সফরে জন্য নিয়োগ দেয়া হয় হাই পারফরম্যান্স ইউনিটের কোচ সাইমন হেলমটকে। বোলিং কোচ হিসেবে চাম্পাকা রামানায়েককে নিয়োগ দেয়া হয়।

আসছে ৬ মার্চ থেকে শুরু হওয়া এ সিরিজে হুটহাট করে কোচিং স্টাফে রদবদলে সুফলটা সিরিজ শেষে ফলাফলেই বলে দিবে। তবে সুখবর হচ্ছে নতুন কোচ পাচ্ছেন টাইগাররা। আর তিনি হচ্ছেন রিচার্ড পাইবাস।

বিসিবির এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করে জানায়, খুব শিগগিরই তিনি দলের সঙ্গে যোগ দিচ্ছেন।


বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে এই ইংলিশম্যানের পরিচিতি এই প্রথম নয়। ২০১২ সালে স্টুয়ার্ট ল’র স্থলাভিষিক্ত হয়েছিলেন তিনি। তবে বনিবনা ঠিকভাবে না হবার কারণে তার কোচিং অধ্যায়টি সুখকর ছিল না। মাত্র চার মাসেই পদত্যাগ করেন তিনি।


গেলো বছরের অক্টোবরে ঢাকা ছাড়েন চন্ডিকা হাথুরুসিংহে। এই লঙ্কানের জায়গায় চাকরী পেতে আবেদন করেন বেশ কয়েকজন। তাদের মধ্যে এগিয়ে ছিলেন পাইবাস। সে অনুযায়ী গেলো ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার সাবেক এই কোচ বিসিবিতে সাক্ষাৎকারও দিয়ে যান।

সূত্রটি আরো জানায়, বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন হাথুরুর মতই কঠোর কোচ খুঁজছেন। সে হিসেবে টাইগাদের কোচ হিসেবে আবেদন করা অন্যদের থেকে এগিয়ে রয়েছেন পাইবাস। যদিও বাংলাদেশ দলের ক্রিকেটারদের অনেকেরই পাইবাসবকে অপছন্দ। কারণ পাইবাস অতিরিক্ত কঠোর। যে কারণে পাকিস্তানের কোচ থাকা কারণেও সেসময়কার ক্রিকেটারদের সঙ্গে তার দূরত্ব সৃষ্টি হয় বলে জানিয়েছে সূত্রটি।

বিসিবির ওই কর্মকর্তার মতে, কঠোর নিয়ম শৃঙ্খলা রক্ষার জন্যই দ্রুততম সময়ের মধ্যে যোগ্য প্রধান কোচ নিয়োগ দেয়া হচ্ছে পাইবাসকে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন