শিরোনাম :

সামির পাশে কপিল দেব-ধোনি


সোমবার, ১২ মার্চ ২০১৮, ০৮:১১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সামির পাশে কপিল দেব-ধোনি

ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ সামির বিরুদ্ধে ঘুমের ওষুধ দিয়ে মেরে ফেলার চেষ্টা করার অভিযোগে সামি ও তার পরিবারের বিরুদ্ধে মামলা করেছেন হাসিন জাহান।
পাশাপাশি ধর্ষণের অভিযোগে শামির বড় ভাই হাসিব আহমেদের বিরুদ্ধে পৃথক আরেকটি মামলা করা হয়।

সামির এমন পরিস্থিতিতে পাশে দাঁড়িয়েছেন সাবেক ক্রিকেটার কপিল দেব ও সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তারা বলেছেন, স্ত্রী ও দেশকে প্রতারিত করার মতো মানুষ নন সামি।

ভারতের সাবেক অধিনায়ক কপিল দেব হাসিনের এই অভিযোগকে উড়িয়ে দিয়েছেন। হরিয়ানা হারিকেন হাসিনের কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করেছেন। সেই সাথে সামিকে কঠোর পরিশ্রমী একজন ক্রিকেটার হিসেবে উল্লেখ করেছেন। তার মতে, হাসিনের এই অভিযোগ খুব জঘন্য। প্রমাণ হওয়ার আগ পর্যন্ত এটিকে তিনি গা গুলিয়ে যাওয়ার মতো অভিযোগও বলেছেন।

সাবেক অধিনায়ক ধোনি শামির পক্ষ নিয়ে বলেছেন, আমি যতটা চিনি তাতে সামি অসাধারণ একজন মানুষ। সে তার পরিবার ও দেশকে প্রতারিত করতে পারে না। এটা অবশ্য সামির ব্যক্তিগত জীবনের কথা। এর ওপর আমাদের মন্তব্য করা উচিৎ না।

৩০৭ ধারায় সামির বিরুদ্ধে হত্যা মামলা, ৪৯৮-এ ধারায় স্বামী বা তার আত্মীয়দের পক্ষ থেকে নির্যাতন, ৩২৩ ধারায় ইচ্ছাকৃতভাবে নির্যাতন, ৫০৬ ধারায় অপরাধমূলক ভয়ভীতি প্রদর্শণ, ৩২৮ ধারায় বিষপ্রয়োগের অপরাধসহ নানা অভিযোগ আনা হয়েছে।

এফআইআর রিপোর্টে হাসিন বলেছেন, গত ডিসেম্বরে তাকে মারার চেষ্টা করা হয়। প্রচুর পরিমাণে ঘুমের ওষুধ খাওয়ানো হয় এবং শামির বড় ভাই তাকে ধর্ষণের চেষ্টা চালান।

পেসার সামির বিরুদ্ধে অভিযোগ করা হলেও এখনও পুলিশ তার সাথে যোগাযোগ করেনি। পুলিশের এক কর্মকর্তা ত্রিপাঠি বলেছেন, আমরা অভিযোগগুলোকে খতিয়ে দেখছি এবং প্রমাণ সংগ্রহ করছি।

ভারতীয় এ ক্রিকেটারের বিরুদ্ধে অভিযোগের ভিত্তিতে বিসিসিআই তার সঙ্গে চুক্তি স্থগিত করেছে। তবে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে কোনো বাঁধা আছে কিনা তার জন্য পুলিশের রিপোর্টের অপেক্ষা করছে বিসিসিআই।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন