শিরোনাম :

বল টেম্পারিংয়ের অনুতপ্ত হয়ে যা বললেন ওয়ার্নার


বৃহস্পতিবার, ২৯ মার্চ ২০১৮, ০৩:১২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বল টেম্পারিংয়ের অনুতপ্ত হয়ে যা বললেন ওয়ার্নার

ডেস্ক প্রতিবেদন: বল টেম্পারিংয়ের (বল বিকৃতি) দায়ে এক বছরের নিষেধাজ্ঞা পাওয়ার পর প্রথম প্রতিক্রিয়া দেখিয়েছেন ডেভিড ওয়ার্নার। ‘ক্রিকেটে কলঙ্কের দাগ কেটে’ অনুশোচনায় ভুগছেন অস্ট্রেলিয়ান ওপেনার।

বৃহস্পতিবার নিজের অফিসিয়াল টুইটার পেজে নিজের অনুভূতি শেয়ার করেন ওয়ার্নার, ‘অস্ট্রেলিয়া ও বিশ্ব জুড়ে ক্রিকেট ভক্তদের বলছি: আমি এখন সিডনিতে নিজের গন্তব্যে যাচ্ছি। ভুল করা হয়েছে যা ক্রিকেটের ক্ষতি করেছে। আমার অংশের জন্য আমি অনুতপ্ত এবং এর দায়দায়িত্ব নিচ্ছি। আমি বুঝতে পেরেছি এটি খেলা ও এর ভক্তদের জন্য পীড়াদায়ক।’

‘আমাদের সবার ভালোবাসার খেলার ওপর এটি একটি কলঙ্কের দাগ এবং ছেলেবেলা থেকেই আমি (ক্রিকেট) ভালোবাসি। আমার একটা দীর্ঘ নিঃশ্বাস নেওয়া প্রয়োজন এবং পরিবার, বন্ধুবান্ধব ও বিশ্বস্ত পরামর্শদাতাদের সঙ্গে সময় কাটানো দরকার। কিছুদিনের মধ্যে তোমরা আমার কাছ থেকে শুনতে পাবে।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল বিকৃতি করার জেরে আইসিসি থেকে কোনো নিষেধাজ্ঞা পাননি ওয়ার্নার। এক টেস্টে নিষিদ্ধ হন অধিনায়ক স্টিভেন স্মিথ। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) আচরণবিধিতে বল টেম্পারিং গুরুতর অপরাধ।

ওয়ার্নার ও স্মিথ দু’জনের ওপরই ১ বছরের নিষেধাজ্ঞা আরোপ করেছে সিএ। ৯ মাস নিষিদ্ধ থাকবেন ‘সিনিয়রদের নির্দেশে’ সরাসরি বল বিকৃতি করে ধরা পড়া ক্যামেরন ব্যাকক্রফ্ট। অধিনায়কত্ব হারানো স্মিথের স্থলাভিষিক্ত টিম পেইন (টেস্টে)।

সিএ’র নিষেধাজ্ঞায় আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) খেলা হচ্ছে না স্মিথ-ওয়ার্নারের। আইপিএলের নিয়মে কোনো দেশের ক্রিকেট বোর্ড থেকে কেউ নিষিদ্ধ হলে খেলার সুযোগ নেই। স্মিথ রাজস্থান রয়্যালস ও ওয়ার্নার সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেও এবারের আসরে তাদের দর্শক হয়েই থাকতে হচ্ছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন