শিরোনাম :

আইপিএলে আফ্রিদিকে ছাড়িয়ে যাবেন সাকিব


শনিবার, ৭ এপ্রিল ২০১৮, ১০:০০ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আইপিএলে আফ্রিদিকে ছাড়িয়ে যাবেন সাকিব

ক্রিয়া: সাকিব আল হাসান বাংলাদেশের টি-২০'র প্রধান বিজ্ঞাপন। টি-২০ তো আর কম খেললেন না। এমনকি বিশ্বের অনেক নামি-দামী টি২০ তারকার থেকেও খেলেছেন বেশি। কোহলি-ধোনী কিংবা ডি ভিলিয়ার্সরা যে সাকিবের মতো বিশ্বব্যাপী খেলে বেড়ান না।

টি২০ তে তাই সাকিবের সামনে নতুন এক মাইলফলকের হাতছানি। জাতীয় দলের হয়ে যদি মাইলফলক ছুঁতেন তবে হয়তো সাকিব বেশি খুশি হতেন। তবে খেলার সুযোগ পেলে এবার আইপিএলেই সাকিব পৌঁছে যাবেন সেই মাইলফলকে।

বাংলাদেশে থেকে আইপিএল খেলতে যাওয়া সাকিব আল হাসান এবং মুস্তাফিজ দু'জনেই এবার দল বদলেছেন। সাকিব খেলবেন ফিজের আগের দল হায়দরাবাদে। আর মুস্তাফিজ খেলবেন গেল বাবের চ্যাম্পিয়ন দল মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। সাকিব বাংলাদেশ দল, দেশের টি২০ লিগ বিপিএল এমনকি কলকাতায় সাত-সাতটি বছর 'সেভেনটি ফাইভ' (৭৫ নম্বর) জার্সিতে খেলেছেন। নতুন দলেও পেয়েছেন নিজের সেই পছন্দের জার্সি।

'সেভেনটি ফাইভ' জার্সি পরে মাঠ কাঁপনোর আগে সাকিব দাঁড়িয়ে আছেন দারুণ এক রেকর্ডের সামনে। সাকিব জাতীয় দল ও বিভিন্ন ফ্যাঞ্চাইজি ভিত্তিক লিগগুলোয় ম্যাচ খেলেছেন ২৫৪টি। উইকেট শিকার করেছেন ২৯৪টি। এবারের আইপিএলে আর মাত্র ছয়টি উইকেট পেলেই বিশ্ব ক্রিকেটের পঞ্চম বোলার হিসেবে এই ফরম্যাটে ৩০০ উইকেটের মালিক হবেন বামহাতি এই অলরাউন্ডার।

উইকেট শিকারে এই মুহূর্তে সবার উপরে আছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। তিনি ৩৭৫ ম্যাচে নিয়েছেন ৪১৩ উইকেট। দ্বিতীয় অবস্থানে থাকা লাসিথ মালিঙ্গার উইকেট ৩৪৮টি। এরপর আছেন সুনিল নারিন। তিনি ২৭১ ম্যাচে নিয়েছেন ৩১৭ উইকেট। চতুর্থতে অবস্থানে আছেন শহিদ আফ্রিদি। তার উইকেট পুরোপুরি ৩০০ টি।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন