শিরোনাম :

আইপিএলে আজ সাকিব-মুস্তাফিজ ‘ডার্বি’


বৃহস্পতিবার, ১২ এপ্রিল ২০১৮, ০৪:০৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আইপিএলে আজ সাকিব-মুস্তাফিজ ‘ডার্বি’

ক্রিয়া ডেস্ক: খেলাটা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) হলেও আজকের লড়াইয়ে যে অগণিত বাংলাদেশিরও চোখ থাকছে, সেটা অনুমেয়ই।আইপিএলের মঞ্চে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ঘরের মাঠে সাকিব আল হাসান যে আজ রাতে মাঠে নামছেন মুস্তাফিজুর রহমানের দল মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে।তাই আইপিএলের ম্যাচ ছাপিয়ে সেটা ‘বাংলাদেশের ম্যাচ’ হয়ে গেলেও দোষের কিছু হবে না বৈকি!

নিজেদের প্রথম ম্যাচ জিতেই হায়দরাবাদ শুরু করেছে আইপিএলের এবারের যাত্রা। সে ম্যাচে ২৩ রান খরচায় দুই উইকেট নিয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন সাকিব। অন্যদিকে মুস্তাফিজের দল প্রথম ম্যাচেই নাটকীয়ভাবে হেরেছে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে। আইপিএলের উদ্বোধনী ম্যাচটায় বলা চলে অনুজ্জ্বলই ছিলেন মুস্তাফিজ।

এর আগেও সাকিব ও মুস্তাফিজ আইপিএলের লড়াইয়ে মুখোমুখি হয়েছিলেন। তবে সেবার সাকিবের দল ছিল কলকাতা নাইট রাইডার্স আর মুস্তাফিজ খেলেছিলেন হায়দরাবাদের জার্সিতে। এবার অবশ্য মুস্তাফিজের সাবেক দলের হয়ে নামছেন সাকিব, অন্যদিকে বর্তমান আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন তরুণ বাঁহাতি পেসার।

জয় কিংবা পরাজয়ের দিক দিয়েও দুজনই রয়েছেন সমতায়। মুস্তাফিজের বিপক্ষে এক জয়ের সঙ্গে সাকিব আবার পরাজিত দলেও ছিলেন এক ম্যাচে। অবশ্য অভিজ্ঞতার দিক দিয়ে এগিয়ে আছেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়কই। আর সেটাই তো স্বাভাবিক। মুস্তাফিজ যেখানে এই নিয়ে মাত্র তৃতীয় মৌসুম মাঠে নামছেন, সাকিব সেখানে আইপিএলে কাটিয়ে দিচ্ছেন অষ্টম মৌসুম।

সব মিলিয়ে মুস্তাফিজ আইপিএলে মাঠে নেমেছেন ১৮ ম্যাচে। কাটার-মাস্টার ম্যাচের সমান ১৮ উইকেট নিয়েছেন ৭.৩১ ইকোনমি রেটে। অন্যদিকে ৪৪ ম্যাচে সাকিবের সংগ্রহ ৪৫ উইকেট। ওভারপ্রতি রান দেওয়ার হারেও মুস্তাফিজকে ছাড়িয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। মাত্র ৭.১৩ রান প্রতি ওভারে গুনেছেন সাকিব।

শিরোপা ধরে রাখার মিশন নিয়ে আইপিএলে মাঠে নামা মুম্বাই হায়দরাবাদের মাঠে ফিরতে চাইবে সদর্পেই।অন্যদিকে রাজস্থানকে উড়িয়ে দিয়ে টুর্নামেন্ট শুরু করা হায়দরাবাদ নিজেদের মাঠে দুমড়েমুচড়ে দিতে চাইবে অতিথিদের।আর সেই সব লড়াই ছাপিয়ে বাংলাদেশিদের চোখ থাকবে ওই দুজনের দিকেই, সাকিব আর মুস্তাফিজের দিকেই।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন