শিরোনাম :

আইপিএল চিয়ারলিডারদের ক্ষোভ প্রকাশ


শনিবার, ১৪ এপ্রিল ২০১৮, ১২:৪৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আইপিএল চিয়ারলিডারদের ক্ষোভ প্রকাশ

 

ক্রিয়া ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চিয়ারলিডারদের নাচে মাত হয়ে যান টেলিভিশনের দর্শকরাও। তবে দর্শকদের যতই আনন্দ দেন না কেন, চিয়ারলিডাররা নিজেদের মাঝে পুষে রাখেন চাপা কষ্ট। পুরুষদের ফ্যাশন ম্যাগাজিন 'মেনস এক্সপি'র বরাতে জি নিউজ জানিয়েছে, আইপিএলে চিয়ারলিডারদের যৌন পণ্য হিসাবেই দেখা হয়।

নাম প্রকাশ না করার শর্তে এক পেশাদার চিয়ারলিডার 'মেনস এক্সপি'কে বলেন, এখানে আমি একজন নৃত্যশিল্পী হিসেবে চুক্তিবদ্ধ হয়েছিলাম। কিন্তু এখন দেখছি, আমি এখানে যৌন পণ্য ছাড়া আর কিছুই নই।

এই প্রশ্নের জবাবে আরেক চিয়ারলিডার বলেন, মাঠে অনেক দর্শকই এমন অঙ্গভঙ্গি এবং এমন এমন মন্তব্য করে যা হজম করা সহজ হয় না। তবে এসব এড়িয়ে যেতে বাধ্য হই আমরা।

এরপরই আক্ষেপ নিয়ে তিনি বলেন, পরবর্তীতে এই অবস্থার পরিবর্তন না হলে আইপিএলে আর আসব না।

চিয়ারলিডিং পেশায় যারা যুক্ত হতে চান তাদেরকে এই পেশা থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন আরেক চিয়ারলিডার। তিনি বলেন, যদি কাউকে চিয়ারলিডার হতেই হয়, তাহলে অবশ্যই নাচ নিয়ে পড়াশুনা করে পা বাড়ানো উচিত। সে ক্ষেত্রে এই পেশা হতাশ করলে, পরবর্তীতে পেশাদার নৃত্যশিল্পী হিসাবে জীবন চালানো যাবে।

এখানেই শেষ নয়, আইপিএলে বর্ণবৈষম্যের মতো বিষয় নিয়েও প্রশ্ন তুলেছেন অনেক চিয়ারলিডার। তাদের প্রশ্ন, কেন বেশিরভাগ সময় সাদা চামড়ার মেয়েদেরই ছোট পোশাক পরে নাচতে বলা হয়?

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন