শিরোনাম :

রোনালদো-সুয়ারেজদের ছাড়িয়ে সালাহ


সোমবার, ১৪ মে ২০১৮, ০৯:০২ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

রোনালদো-সুয়ারেজদের ছাড়িয়ে সালাহ

ক্রিয়া ডেস্ক: নতুন ইতিহাস গড়লেন মোহাম্মদ সালাহ। লিভারপুলের জার্সিতে ইংলিশ প্রিমিয়ার লিগে সর্বোচ্চ ৩২ গোল করার অবিস্মরণীয় কীর্তি গড়লেন মিশরের এই তারকা ফুটবলার। রবিবার ব্রাইটনের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধের ২৬ মিনিটে গোল করেই বিরল এই রেকর্ড গড়েন তিনি।

বিষয়টা অনুমিতই ছিল। ইংলিশ প্রিমিয়ার লিগে ৩৮ ম্যাচের মৌসুমে সর্বোচ্চ ৩১ গোল করে শীর্ষে থাকা অ্যালান শিয়েরার, ক্রিশ্চিয়ানো রোনালদো এবং লুইস সুয়ারেজের রেকর্ডে যে ভাগ বসিয়েছিলেন আরও আগেই। রবিবার লিগের শেষ ম্যাচে গোল করে তাদেরকে ছাড়িয়ে রেকর্ডটাকে এককভাবেই নিজের করে নিলেন এই মিশরীয় ফরোয়ার্ড।ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে ভিন্ন ভিন্ন ১৭টি প্রতিপক্ষের বিপক্ষে গোল করেছেন মোহাম্মদ সালাহ। লিগের ইতিহাসে এক মৌসুমে যা আর কেউ পারেনি।

শুধু তাই নয়, চলতি মৌসুমে সব ধরণের প্রতিযোগীতামূলক টুর্নামেন্টে ৩৪টি ভিন্ন ভিন্ন ক্লাবের বিপক্ষে বল জড়ানোর কীর্তিও এখন তার দখলে। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে তার আগে এই রেকর্ড গড়েছিলেন প্যারিস সেইন্ট জার্মেইর উরুগুইয়ান স্ট্রাইকার এডিনসন কাভানি। পিএসজির হয়ে ৩০ দলের বিপক্ষে গোল করতে সক্ষম হয়েছিলেন তিনি।সালাহর এই রেকর্ডের দিনে শেষ পর্যন্ত লিভারপুল ৪-০ গোলে পরাজিত করেছেন ব্রাইটন হোভ আলবিওনকে। এর ফলে শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলার টিকিটও নিশ্চিত করল লিভারপুল।

৩৮ ম্যাচ থেকে অলরেডদের সংগ্রহে ৭৫ পয়েন্ট। সমানসংখ্যক ম্যাচ থেকে ৭০ পয়েন্ট নিয়ে পাঁচে অবস্থান চেলসির। প্রথম তিনটি স্থান দখল করে রেখেছে যথাক্রমে ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড এবং টটেনহ্যাম হটস্পার।

সূত্র : বিবিসি

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন