শিরোনাম :

গা গরমের ম্যাচে হারল ইতালি


শনিবার, ২ জুন ২০১৮, ১০:৩৪ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

গা গরমের ম্যাচে হারল ইতালি

ক্রীড়া ডেস্ক: ইতালির বনুচ্চি একটি গোল করেছেন। কিন্তু ম্যাচেই নাটাই ছিল ফ্রান্সের হাতে। প্রথমার্ধের দুই গোল এবং দ্বিতীয়ার্ধের এ গোল মিলিয়ে ৩-১ ব্যবধানে ইতালিকে উড়িয়ে দিয়েছে ফ্রান্স। ম্যাচে দারুণ জুঁটি গড়ে খেলেছেন ডেম্বেলে, এমবাপ্পে এবং গ্রিজম্যান। বেশকিছু সুযোগও তৈরি করেছেন তারা। প্রতি আক্রমণে বেশ কবার ক্রস্ত করে তুলেছেন ইতালির রক্ষণ। রাশিয়া বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড এবং ইতালির বিপক্ষে দারুণ দুই জয় তুলে নিয়ে নিজেদের রাশিয়ায় শিরোপার অন্যতম দাবিদার বলে প্রতিষ্ঠিত করেছে দেশমের শিষ্যরা।

ফ্রান্সের আলিঞ্জা রিভেইরা স্টেডিয়ামে ফ্রান্স-ইতালি ম্যাচটাকে প্রীতি ম্যাচ মনে হয়নি। গ্যালারি ভরা দর্শকে মাঠ মুহুমুহ করে তুলেছিল। ইতালি বিশ্বকাপের বাদ পড়া দল এমন কোন আত্মতুষ্ঠি ফ্রান্স দল কিংবা সমর্থকদের মধ্যে ছিল না। ইতালিও যেন বিশ্বকাপ থেকে বাদ পড়লেও তাদের রাশিয়া যাওয়া প্রাপ্য ছিল এমন এক পণ নিয়ে খেলেছিল। কিন্তু ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে তারা। এছাড়া ফ্রান্সের এই দল যে বেশ দাপুটে ফুটবল খেলতে পারে সেটাও বেশ বুঝিয়ে দিয়েছে ইতালিকে।

ম্যাচের ১০ মিনিটের মাথায় ফ্রান্সকে প্রথম লিড এনে দেন সামুয়েল উমতিতি। এরপর ম্যাচের ২৭ মিনিটে পেনাল্টি পায় ফ্রান্স। বক্সের মধ্যে ফাউল করায় বাঁশিতে ফু দেন রেফারি। তা থেকে গোল করতে ভুল করেননি গ্রিজম্যান। তার গোলে ২-০ গোলে এগিয়ে যায় ফ্রান্স। নিয়ে নেয় ম্যাচের নিয়ন্ত্রন। প্রথমার্ধেই এক গোল শোধ দেয় ইতালি। ৩৮ মিনিটে বালোতেল্লির দারুন এক ফ্রি কিক ফিরিয়ে দেন ফ্রান্স গোলরক্ষক লরিস। কিন্তু তিনি ভুল করে বল নিয়ন্ত্রনেও নিতে পারেন নি। বিপদ মুক্তও করতে পারেন নি। তার ফিরিয়ে দেওয়া বল গোলে জড়ান বনুচ্চি।

প্রথমার্ধ ২-১ গোলেই শেষ হয়। এরপর দ্বিতীয়ার্ধে আরো শানিত হয় ফ্রান্স। ঘরের মাঠে খেলা তরুণ দল নিয়ে যেন উজ্জীবিত দেশমের দল। ৬৩ মিনিটে ডেম্বেলে দেখে শুনে বক্সের বাইরে থেকে যে শট নিয়ে গোল করেছেন তা সমর্থকদের চোখে লেগে থাকবে। বিশ্বকাপের আগে এমন গোল ডেম্বেলেকে আলাদা চোখেই দেখবে সবাই। দারুন পরিণতি বোধের পরিচয় নিয়ে নিখুঁত শটে বারের কোনা দিয়ে জালে বল জড়ান এই বার্সা তারকা।

এরপর আর গোল হয়নি। তবে ফ্রান্স-ইতালি দুই দলই বেশ কিছু ভালো আক্রমণ করেছে। তবে রাশিয়া যাওয়ার আগে ফ্রান্স দারুন এক ম্যাচ উপহার দিয়েছে। আগামী ১০ জুন বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে আরো একটি প্রীতি ম্যাচ খেলবে ফ্রান্স। এরপর যাত্রা শুরু করবে রাশিয়া বিশ্বকাপের।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন