শিরোনাম :

সার্বিয়া হারাল কোস্টারিকাকে


রবিবার, ১৭ জুন ২০১৮, ০৯:৫৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সার্বিয়া হারাল কোস্টারিকাকে

ক্রীড়া ডেস্ক: কোস্টারিকা এবার রাশিয়া বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই চমকে পড়ে গেল। সার্বিয়ার কাছে হেরে গেল ১-০ গোলের ব্যবধানে।

র‌্যাংকিংয়ে কোস্টারিকা ২৫ এবং সার্বিয়ার অবস্থান ৩৫তম। কিন্তু ম্যাচে র‌্যাংকিং ব্যবধানের আঁচ পাওয়া গেল না। শুরু থেকেই দুর্দান্ত দাপট দেখিয়েছে ইউরোপের দেশ সার্বিয়া। ম্যাচের প্রথমার্ধে তারা দারুণ কিছু আক্রমণ করে। তবে তিন মিনিটের মাথায় প্রথম আক্রমণ ছিল কোস্টারিকার। গোলরক্ষক তা গোল হতে দেননি। তবে ১২ মিনিটে কোস্টারিকার সুযোগটি গোল হওয়ার মতোই ছিল। ১৩ মিনিটে পাল্টা আক্রমণ করে সার্বিয়া। তবে নাভাস দেয়ালে তা আটকে যায়। ৪৩ মিনিটের মাথায় আরও একটি সুযোগ তৈরি করে সার্বিয়া। তা থেকে গোল না হওয়ায় গোল শুন্য প্রথমার্ধ শেষ হয়।

এরপর দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে ফ্রি কিক থেকে চোখ ধাঁধাঁনো গোল করেন সার্বিয়া ফরোয়ার্ড ক্লোরভ। তার ফ্রি কিক দেখে মনে হতে পারে মেসি-রোনালদোদের কেউ তার পায়ে ভর করেছিল। তার নেওয়া বাম পায়ের শটে গোল বাঁচানোর কোন সুযোগই পাননি রিয়াল মাদ্রিদ গোলরক্ষক নাভাস। এরপর ম্যাচের ৭৫ এবং ৭৭ মিনিটে আরও দুটি সুযোগ তৈরি করে সার্বিয়া। কিন্তু একটি মারেন উপর দিয়ে আরেকটি বক্সেই আটকে যায়।

ম্যাচের ৮৬ মিনিটে আবার সার্বিয়া পেনাল্টির জন্য আবেদন তোলে। কিন্তু গঞ্জালেসের ট্যাকল ভুল মনে করেননি রেফারি। ম্যাচের যোগ করা সময়ে অবশ্য গোল শোধ করার একটি সুযোগ পায় কোস্টারিকা। কিন্তু তারা সুযোগটি কাজে লাগাতে পারেনি। শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে সার্বিয়া ফুটবলারা একে অপরকে জয়ের উল্লাসে আলিঙ্গনে বাধেন। গ্রুপে তাদের ব্রাজিল এবং সুইজারল্যান্ডের মুখোমুখি হতে হবে। এই ম্যাচে জয়টা তাই দু'দলের জন্যই গুরুত্বপূর্ণ ছিল। সার্বিয়া সেখানে এক ধাপ এগিয়ে গেল।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন