শিরোনাম :

হারের দায় কাঁধে নিলেন সাম্পাওলি


শুক্রবার, ২২ জুন ২০১৮, ০২:১৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

হারের দায় কাঁধে নিলেন সাম্পাওলি

ক্রীড়া ডেস্ক: হারের দায় কাঁধে নিয়ে আর কিইবা লাভ হবে আর্জেন্টিনার? দায় কাঁধে নিয়ে যদি দলকে পরের রাউন্ডে পৌঁছে দিতে পারতেন সাম্পাওলি! সেটা তো আর হচ্ছে না।

ভুল করার পর যদি ভুল স্বীকার করে তাতে কি লাভ। বিশ্বকাপ শুরুর আগে আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি এই দলটা নিয়ে চালিয়েছিলেন অনেক পরীক্ষা। এ নিয়ে অনেকেই কথা তুলেছিলেন। কিন্তু সাম্পাওলি কানে তুলেননি সে সব কথা।

পরিকল্পনা মত এক ম্যাচে এক রকম পরিকল্পনা করেছেন। খেলা শুরুর অনেক আগেই ঘোষণা করে দিয়েছেন সেরা এগারো। এতে বিপক্ষ দল নিজেদের পরিকল্পনা সাজিয়েছে ভালো মতো। এটাও যে সাম্পাওলির বড় বোকামো।প্রথমে আইসল্যান্ড পরে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে এসেও পরীক্ষা নিরীক্ষা চালিয়ে একাদশ গড়েন সাম্পাওলি।

যার ফলটা ম্যাচ শেষেই পেয়েছে আর্জেন্টিনা। কালকের ম্যাচে মাত্র ১ জন পরীক্ষিত ডিফেন্ডার নিয়ে সেরা একাদশ সাজান তিনি।যা ভাঙতে খুব বেশি বেগ পেতে হয়নি লুকা মদ্রিচ, মানজুকিচ, রাকিটিচদের।এছাড়াও দলের অন্যতম ফরোয়ার্ড দিবালা, প্যাভন, ডি মারিয়াদের বাইরে রেখেই প্রথমার্ধে খেলতে নামিয়ে দেন সাম্পাওলি।

এমন সব ভুলের কথা ম্যাচ শেষে অকপটেই স্বীকার করে নেন আর্জেন্টাইন কোচ।হারের দায় নিজ কাঁধে নিয়ে সংবাদ সম্মেলনে সাম্পাওলি বলেন, ম্যাচে যতগুলো সিদ্ধান্ত নেয়া হয়েছে তার সব দায় আমার। তবে আমি আমার পরিকল্পনায় খুবই আশাবাদী ছিলাম কিন্তু শেষ পর্যন্ত উল্টো হয়েছে। এখানে কাবায়েরোর কোনও দোষ নেই।

সাম্পাওলি আরও বলেন, কোচ হিসেবে এই হারে আমি অনেক বেশি কষ্ট পেয়েছি। জানি ছেলেরাও অনেক কষ্ট পাচ্ছে। এই ম্যাচের আগে আমরা দ্বিতীয় রাউন্ডের টিকিট নিশ্চিত করার জন্য মুখিয়ে ছিলাম। কিন্তু ম্যাচ শেষে আমাদের বিদায়ের ঘণ্টা শুনতে হবে সেটা ভাবিনি।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন