শিরোনাম :

‘ব্রাজিল বাড়ি’ পরিদর্শন, ভালোবাসায় মুগ্ধ ব্রাজিলের রাষ্ট্রদূত


শনিবার, ২৩ জুন ২০১৮, ০৮:৫৭ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

‘ব্রাজিল বাড়ি’ পরিদর্শন, ভালোবাসায় মুগ্ধ ব্রাজিলের রাষ্ট্রদূত

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লার আলোচিত ‘ব্রাজিল বাড়ি’ পরিদর্শনে এসে সমর্থকদের ভালবাসায় মুগ্ধ বাংলাদেশস্থ ব্রাজিল দূতাবাসের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি আলিভিরিয়া জুনিয়র।

এ সময় তিনি এ বাড়িকে ব্রাজিলিয়ান লাইভ মিউজিয়াম উল্লেখ বলেন, ‘এ বাড়ি যেন ব্রাজিলের একটি খণ্ড। বাংলাদেশে ব্রাজিলের সমর্থকদের ভালোবাসা দেখে আমি মুগ্ধ আনন্দিত হয়েছি। ব্রাজিলকে ভালোবাসার জন্য সকলকে অভিন্দন। এ ভালোবাসা আমাদের ফুটবল দলকে অনুপ্রেরণা শক্তি যোগাবে।

শুধু ঢাকাই নয়, ঢাকার বাইরে অলিগলিতে ব্রাজিলের পতাকা উরছে। আমি এ সমর্থকদের ভালবাসায় আনন্দিত।’

‘ব্রাজিল বাড়ি’ পরিদর্শন, ভালোবাসায় মুগ্ধ ব্রাজিলের রাষ্ট্রদূত

২২ জুন, শুক্রবার দুপুরে ‘ব্রাজিল বাড়ি’ পরিদর্শন শেষে ব্রাজিল রাষ্ট্রদূত সাংবাদিকদের এসব কথা বলেন। সে সময় সমর্থকরা রাষ্ট্রদূতকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

‘ব্রাজিল বাড়ি’র মালিক জয়নাল আবেদীন টুটুল জানান, বৃহস্পতিবার থেকে দেশের বিভিন্ন এলাকার ব্রাজিল সমর্থকরা এ বাড়িতে এসেছেন। বাড়ির সামনের সড়কে বড় পর্দায় খেলা দেখার ব্যবস্থা করা হয়েছে। রাষ্টদূতের আগমনে র‌্যাব-পুলিশ দিয়েছে বাড়তি নিরাপত্তা।

ফতুল্লার লালপুরের বাসিন্দা জয়নাল আবেদীন টুটুল ২০১০ সালের বিশ্বকাপের সময় প্রথম নিজের বাড়ি সাজিয়ে ছিলেন। সে সময় তার বাড়িটি ছিল দোতলা। নানা অপ্রীতিকর ঘটনায় ব্রাজিলের প্রতি টুটুলের ভালোবাসা একটুও কমাতে পারেনি।

আগের দোতলা বাড়িটি ভেঙে এখন ছয়তলা বানিয়েছেন বেসরকারি একটি প্রতিষ্ঠানের এই কর্মকর্তা। নেইমার-মার্সেলোদের প্রতি টুটলের ভালোবাসা দ্রুত গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে ছড়িয়ে পড়ে। এই খবর পেয়ে বাংলাদেশস্থ ব্রাজিল দূতাবাসের সহকারী রাষ্ট্রদূত জুলও সিজার সিলভার টুটুলকে দূতাবাসে আমন্ত্রণ জানান। পরে ব্রাজিল দূতাবাস থেকে টুটুলকে জানানো হয় ‘ব্রাজিল বাড়ি’ পরিদর্শনের কথা।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার শরফুদ্দিন জানিয়েছেন, ব্রাজিলের রাষ্ট্রদূতের আগমনে আইনশৃঙ্খলা বাহিনী বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন