শিরোনাম :

মেসির জন্মদিনে ‘মেসি’ উপহার


রবিবার, ২৪ জুন ২০১৮, ১২:৪৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মেসির জন্মদিনে ‘মেসি’ উপহার

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপে এক যুগ আগে অভিষেক হয়েছিল বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির। সার্বিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়ে যে অভিযান শুরু হয়েছিল, তা এখনও চলছে। কিন্তু বিশ্বের তাবড় ফুটবলারদের পিছনে ফেলে নিজেকে ‘অন্যগ্রহে’ রূপান্তরিত করলেও জাতীয় দলের হয়ে আশাতীত সাফল্য পাননি বার্সেলোনার এই তারকা। গেলো আসরে ফাইনালে ১-০ গোলে হারের মাধ্যমে স্বপ্ন ভঙ্গ হয়। চলতি আসরের শুরুতেই নবাগত দল আইসল্যান্ডের বিপক্ষে হতাশাজনক ড্র। আর দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে লজ্জাজনক হারের পর বিশ্বকাপ থেক প্রথম রাউন্ডে ছিটকে যাবার আশঙ্কা রয়েছে। যদিও গ্রুপের অন্য ম্যাচের ওপর ভিত্তি করে খাদের কিনারায় দাঁড়িয়ে দুইবারের বিশ্বসেরা দলটি।

এবার কি সেই অপেক্ষার অবসান হবে? বিশ্বকাপের আলোচনায় কান পাতলেই শোনা যাচ্ছে সেই কথা। ২০০৬ সালে সার্বিয়ার বিপক্ষে ৭৮ মিনিটে বদলি হিসেবে নেমেই গোল পেয়েছিলেন জাতীয় ক্লাবের জার্সিতে। তারপর আর্জেন্টিনার হয়ে ১২৬টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে, গোল সংখ্যা মোট ৬৪। তিনবার লাতিন আমেরিকার দলটির হয়ে বড় কোনো শিরোপা জয়ের দোরগোড়ায় পৌঁছে গিয়েছিলেন। কিন্তু শেষ রক্ষা হয়নি। এবার সেই অধরা মাধুরী ধরতে প্রত্যয়ী মেসি।

প্রশ্ন ছিলো এবার কতটা তৈরি আর্জেন্টাইনরা। বিশ্বের অন্যতম সেরা ফরোয়ার্ড লাইন নিয়ে তো আশা করা যায়! কিন্তু সেইমতো সাফল্য পায়নি কেউই। ক্লাবের হয়ে মাঠ দাপালেও জাতীয় দলের জার্সিতে সবাই ছিলেন ম্লান। মেসি থেকে আগুয়েরো, হিগুয়েন থেকে দিবালা, কেউই পর্যাপ্ত সাফল্য পাননি।
আগামী মঙ্গলবার নাইজেরিয়ার বিপক্ষে অস্তিত্ব রক্ষার লড়াইয়ে নামবে মেসি নেতৃত্বাধীন দলটি। আগের দুই ম্যাচে অপ্রত্যাশিত পারফরমেন্সের কারণে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকার বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে। প্রথম ম্যাচে পেনাল্টি মিস ও দ্বিতীয় ম্যাচে অতিরিক্ত মার্কিংয়ের কারণে ছিলেন নিষ্প্রভ। তবে প্রিয় তারকার জন্মদিনে ভক্তদের ভালোবাসার কমতি নেই। বিশ্বের নানা প্রান্ত থেকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শুভেচ্ছার পাশাপাশি পরের ম্যাচের জন্য মেসিকে জানানো হচ্ছে শুভকামনা।

১৯৮৭ সালের এই দিনে আর্জেন্টিনার রোজারিওতে জন্ম নেন। আজ রোববার ৩১তম বছরে পা রাখলেন ‘দ্য ম্যাজেশিয়ান’ খ্যাত এই ফুটবলার। সময়ের অন্যতম সেরা এই ফুটবলারের জন্য বিশ্বকাপ আয়োজক দেশটির একটি বেকারির পক্ষ থেকে তৈরি করা হয়েছে ভিন্ন ধরনের এক উপহার। রাজধানী মস্কোর আলতুফেবো বেকারির তৈরি প্রায় ৬০ কেজি ওজনের এই চকলেট কেক দেখতে অবিকল মেসির মতই। আর এটি তৈরিতে কাজ করেছেন পাঁচজন কর্মী।

মেসির জন্মদিনে ‘মেসি’ উপহার

বেকারির স্বত্বাধিকারী রয়টার্সকে বলেন, আমরা জানতে পারলাম ২৪ জুন মেসির জন্মদিন। ভেবে দেখলাম লিওর জন্য একটি চকলেটের মূর্তি বানালে কেমন হয়? যেমন ভাবনা তেমন কাজ।
দারিয়া মালকিনি নামের এই নারী বলেন, জন্মদিনে লিওনেল মেসির জন্য দিনে লিওনেল মেসি উপহার দিচ্ছি আমরা।

মঙ্গলবার সেন্ট পিটার্সবার্গে আলেবিসেলেস্তেরা নামছে সুপার ঈগলদের বিপক্ষে। মস্কো থেকে ৫০ কিলোমিটার দূরে বর্নিটসিতে মেসির কেকটি প্রদর্শন করার সিদ্ধান্তও নেয়া হয়েছে।গুরুত্বপূর্ণ ম্যাচের আগে ভক্তদের পক্ষ থেকে জন্মদিনের এমন উপহার প্রেরণা যোগাতে পারবে কি আর্জেন্টিনা ও বার্সার পোস্টার বয়কে সেটিই এখন দেখার বিষয়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন