শিরোনাম :

জাতীয় দল থেকে অবসর নিচ্ছেন সালাহ!


সোমবার, ২৫ জুন ২০১৮, ০৪:০২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

জাতীয় দল থেকে অবসর নিচ্ছেন সালাহ!

ক্রিয়া ডেস্ক: মোহাম্মদ সালাহর ফুটবল জাদুতে ভর করে রাশিয়া বিশ্বকাপের টিকেট পেয়েছিল মিসর। কিন্তু চ্যাম্পিয়নস লিগের ফাইনালে ইনজুরিতে পড়েন এই মিসরীয় তারকা। ফলে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলা হয়নি তার। সালাহ-বিহীন মিসরের হার দিয়ে শুরু হয় বিশ্বকাপ যাত্রা। দ্বিতীয় ম্যাচে সালাহ খেললেও খেলার ফলাফল ছিল সেই হারই। আর সেই কারণে বিশ্বকাপে শেষ ম্যাচটি আনুষ্ঠানিকতা ছাড়া কিছুই নয় দলটির জন্য।

আনুষ্ঠানিকতার শেষ ম্যাচের আগে সালাহকে নিয়ে আরেক শঙ্কা জেগে উঠেছে মিসর শিবিরে। দলের তারকা খেলোয়াড় মোহাম্মদ সালাহ অবসর নিয়ে ভাবছেন মিসর ফুটবল থেকে—এমনটাই দাবি আন্তর্জাতিক সংবাদ সংস্থা সিএনএনের।

বিশ্বকাপের অনুশীলনের জন্য মিসরকে দেওয়া হয়েছিল রাশিয়া নিয়ন্ত্রিত চেচনিয়া প্রজাতন্ত্রের একটি স্টেডিয়াম। আর ঘটনার সূত্রপাত সেখানেই। চেচনিয়ার বিতর্কিত নেতা রমজান কাদিরভ দেখা করেন সালাহর সঙ্গে। তিনি সালাহকে সম্মানসূচক চেচনিয়ার নাগরিকত্বও দেন, যা নিয়ে সমালোচনার ঝড় বইছে বিশ্বব্যাপী।

এই ঘটনার পরিপেক্ষিতে মিসর জাতীয় দল থেকে অবসরের বিষয়ে ভাবছেন মোহাম্মদ সালাহ। সালাহ মনে করেন, রাজনৈতিকভাবে ব্যবহৃত হচ্ছেন তিনি। নিজেকে রাজনৈতিক ব্যবহারের হাত থেকে রক্ষা করতে অবসর নিতেও প্রস্তুত এই মিসরীয় তারকা।

তবে মিসর ফুটবল অ্যাসোসিয়েশন এই খবরকে ভিত্তিহীন বলে বিবৃতি দিয়েছে। বিবৃতিতে বলা হয়, ‘সালাহ এখনও আমাদের সঙ্গেই আছে। সে দলের সঙ্গে সুখি আছে। সে সতীর্থদের সঙ্গে খাওয়া-দাওয়া করছে এবং আনন্দে মেতে আছে। সে ভালোভাবেই অনুশীলন করছে, যার অর্থ কোথাও কোনো সমস্যা নেই।’

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন