শিরোনাম :

সেরা একাদশে নেই মেসি


শনিবার, ৩০ জুন ২০১৮, ০৯:৪৬ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সেরা একাদশে নেই মেসি

ক্রিয়া ডেস্ক: এবারের বিশ্বকাপ যেন চমকে ভরপুর। হট ফেভারিট দলগুলোকে চমকে দিয়ে বেশ কয়েকটি ছোট দল জায়গা করে নিয়েছে এবারের বিশ্বকাপে। দুর্বল দক্ষিণ কোরিয়া বিদায় করে দিয়েছে বিশ্বকাপের অন্যতম দাবিদার জার্মানিকে। ছোট দল বা বড় দল দুই দলেরই অখ্যাত ফুটবলাররা মাত করছেন এবারের বিম্বকাপ। তবে ব্যতিক্রম সুয়ারেজ, রোনালদোরা। আর নতুন-পুরাতন মিলিয়েই তৈরি হয়েছে এবারের বিশ্বকাপের সেরা একাদশ। তবে আশ্চর্যের বিষয়, সেই সেরা একাদশে নেই বিশ্বের সেরা ফুটবলার লিওনেল মেসি।

প্রত্যাশিতভাবেই সেখানে রয়েছে চলতি বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক হিরো ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর নাম। কিন্তু লিওনেল মেসির সেখানে জায়গা হয়নি। একটি ওয়েবসাইটের উদ্যোগে অনলাইন সমীক্ষার মাধ্যমে গড়া হয়েছে ওই দল। যদিও গ্রুপের শেষ ম্যাচে নাইজেরিয়ার বিরুদ্ধে গোল পেয়েছেন মেসি। তবে এই সমীক্ষা চলছে বেশ কিছুদিন ধরে, তার একটা বড় সময় ধরে গোলখরায় ভুগছিলেন তিনি।

সেটাও স্বপ্নের একাদশে মেসির জায়গা না হওয়ার একটা কারণ হতে পারে। কেবল মেসি-ই নয়, মূল দলে যে জায়গা হয়নি সেরা গোলকিপার ম্যানুয়েল নয়্যারেরও। সেরা একাদশে গোলকিপার হিসেবে রাখা হয়েছে ক্রোয়েশিয়ার গোলকিপার দানিয়েল সুবাসিচকে। রাইট ব্যাক সুইজারল্যান্ডের স্টিফেন লিস্টেইনার। সেন্ট্রাল ব্যাক পজিশনে উরুগুয়ের দিয়েগো গডিন ও হেক্টর মনরো।

লেফট ব্যাক ফ্রান্সের লুকাস হার্নান্দেজ। মিডফিল্ডে রয়েছেন ক্রোয়েশিয়ার লুকামডরিচ, ফ্রান্সের এনগেলো কান্তে, ব্রাজিলের ফিলিপ কুতিনহো।দুই উইংয়ে বেলজিয়ামের ইডেন হ্যাজার্ড এবং পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ফরোয়ার্ডে স্পেনের দিয়েগো কস্তা।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন