শিরোনাম :

মোস্তাফিজকে ভিনদেশের ফ্র্যাঞ্চাইজি লিগে বারণ


শনিবার, ২১ জুলাই ২০১৮, ১২:১৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মোস্তাফিজকে ভিনদেশের ফ্র্যাঞ্চাইজি লিগে বারণ

ক্রীড়া ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজে বাংলাদেশ দলের ব্যর্থতা অনেক প্রশ্নের জন্ম দিয়েছে। স্বয়ং বিসিবি সভাপতি নাজমুল হাসান দলের দু-একজন খেলোয়াড়দের টেস্ট খেলার প্রতি অনাগ্রহের কথা জানিয়েছেন। এ ছাড়াও মোস্তাফিজুর রহমানের ইনজুরি প্রবণতা নিয়েও কথা বলেছেন বিসিবি সভাপতি। ভিনদেশের ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে গিয়ে বারবার চোটে পরায় মোস্তাফিজ দেশকে সেবা দিতে পারছে না বলেই মনে করেন বিসিবি সভাপতি।

মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে সর্বশেষ আইপিএলে পায়ের আঙুলে চোট পেয়েছিলেন মোস্তাফিজ। এ কারণে গত জুনে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি। ফিরতে পারেননি চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট সিরিজেও। অথচ জাতীয় দলের জার্সিতে মোস্তাফিজের শুরুটা ছিল ভীষণ সম্ভাবনাময়। কিন্তু বাইরের ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে মোস্তাফিজের বারবার চোটে পড়ার বিষয়টি বিসিবি সভাপতি মেনে নিতে পারছেন না। আর তাই আগামী দুই বছরের জন্য দেশের বাইরে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে মোস্তাফিজকে নিষেধ করেছেন তিনি। অর্থাৎ, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কিংবা পাকিস্তান সুপার লিগে (পিএসএল) আগামী দুই বছর খেলতে পারবেন না এই পেসার।

দেশের এই তারকা পেসারের ইনজুরি প্রবণতা আর জাতীয় দলে অনুপস্থিতি প্রসঙ্গে সংবাদমাধ্যমকে নাজমুল হাসান বলেন, ‘মোস্তাফিজ এসে অসাধারণ সাফল্য নিয়ে এসেছিল। কিন্তু এখন মোস্তাফিজ বারবার চোটে পড়ছে। সবচেয়ে দুঃখজনক হচ্ছে, ও (মোস্তাফিজ) বাইরে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে গিয়ে ইনজুরড হচ্ছে আর দেশকে সার্ভিস দিতে পারছে না। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য না।’

মোস্তাফিজের ক্যারিয়ারে চোট যেন নিত্যসঙ্গী। ২০১৬ সালে ইংল্যান্ডে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলতে গিয়ে চোটে পড়েছিলেন ২২ বছর বয়সী এ পেসার। আর সর্বশেষ আইপিএলে তো চোট পেলেন পায়ের আঙুলে। বিসিবি সভাপতি এ প্রসঙ্গে বলেন, ‘আমাদের বোর্ডে থাকবে, বোর্ডই তাকে সেবা-শুশ্রূষা করবে, ভালো করবে তারপর আবার ওঁদের জন্য ওখানে খেলতে গিয়ে ইনজুরড হয়ে এসে আবার জাতীয় দলে খেলবে না, আবার তাকে আমরা ঠিক করব ; এটা হয় না। আমি ইতিমধ্যেই ওকে বলে দিয়েছি আগামী দুই বছর বাইরে (শুধু ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট) না যাওয়ার জন্য।’

ভারতের আইপিএল ছাড়াও পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দার্সে খেলেছেন মোস্তাফিজ। বিসিবি সভাপতির কথা অনুযায়ী, আগামী দুই বছর এ দুটি টুর্নামেন্টে তাঁর খেলা হচ্ছে না।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন