শিরোনাম :

বাংলাদেশে শিশু আলীতে মুগ্ধ আইসিসি


বৃহস্পতিবার, ২৬ জুলাই ২০১৮, ০৮:৪৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বাংলাদেশে শিশু আলীতে মুগ্ধ আইসিসি

ক্রীড়া: অ, আ, ক, খ শেখার জন্যও বয়সটা একটু কম হয়ে যায়। দুই বছর বয়সে বরং কোনো শিশুর হাতে নানা রঙের খেলনাটাই বেশি মানায়। কিন্তু শিশুটি তার সবচেয়ে বড় খেলনা বানিয়েছে ক্রিকেট ব্যাটকে। সেটিকে যে কী অসাধারণভাবে ব্যবহার করতে হয় তা খুব ভালো করেই দেখিয়ে দিয়েছে। তার ব্যাট ঘোরানোর প্রতিভা দেখে মুগ্ধ খোদ আইসিসি—ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা!

বাংলাদেশের এই শিশুটির নাম আলী। আইসিসি তাকেই ‘ফ্যান অব দ্য উইক’ হিসেবে নির্বাচিত করেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিওটি পোস্ট করে আইসিসির বিবৃতি, ‘মাত্র দুই বছর বয়স। কিন্তু অফ সাইডে তাঁর টেকনিক সত্যিই চমকপ্রদ। আলী-তুমি আইসিসির “ফ্যান অব দ্য উইক”। বাবা আরও সাহায্য করলে তুমি একদিন বাংলাদেশের হয়ে খুব ভালো করতে পারবে।’

আলীর ব্যাটিংয়ের ভিডিওটা আইসিসির কাছে পাঠিয়েছিল ওর বাবাই। ভিডিওতে দেখা যাচ্ছে, তার বাবা সামনে থেকে ‘আন্ডার আর্ম’-এর ভঙ্গিতে বল ছুড়ে দিচ্ছেন। আর আলী চোস্ত ব্যাটসম্যানদের মতো সামনে পা নিয়ে অফ সাইডে স্ট্রোক খেলছে। বেশির ভাগ স্ট্রোকই লাগছে ব্যাটের মাঝখানে। সবচেয়ে সুন্দর ব্যাপার হলো ছেলেটির ফলো-থ্রু। স্ট্রোক খেলার পর ব্যাট ধরে রাখার দৃশ্যটা যে কাউকেই মুগ্ধ করবে।

দু-একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম আলীর ব্যাটিং লুফে নিয়েছে। সেটি নেওয়াই স্বাভাবিক। বাংলাদেশের আগামী দিনের প্রতিভা যে সে!

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন