শিরোনাম :

রিয়ালেই কুর্তোয়া!


বুধবার, ৮ আগস্ট ২০১৮, ১২:১৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি


ক্রীড়া ডেস্ক: আক্রমণভাগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর শূন্যতা পূরণ করতে না পারলেও বিশ্বের অন্যতম সেরা গোলকিপারকে সম্ভবত পেয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। চেলসি ছেড়ে রিয়ালে যোগ দেয়ার স্বপ্নপূরণের জন্য শেষ অস্ত্র হিসেবে বিদ্রোহের পথ বেছে নিয়েছেন থিবো কুর্তোয়া। বিশ্বকাপের পর বর্ধিত ছুটি শেষ হয়ে গেলেও গত সোম ও মঙ্গলবার চেলসির অনুশীলনে যোগ দেননি ২৬ বছর বয়সী বেলজিয়ান গোলকিপার।

অনুশীলন বর্জনের উদ্দেশ্য রিয়ালের প্রস্তাবে রাজি হতে ক্লাবের ওপর চাপ সৃষ্টি করা। ব্রিটিশ ও স্প্যানিশ মিডিয়া একযোগে জানাচ্ছে, রিয়ালের পথে এক পা বাড়িয়েই রেখেছেন কুর্তোয়া। বুঝিয়ে-শুনিয়ে তাকে স্ট্যামফোর্ড ব্রিজে থেকে যেতে রাজি করাতে না পেরে চেলসি নাকি হাল ছেড়ে দিয়েছে। দ্রুত একজন বিকল্প গোলকিপার পেয়ে গেলেই রিয়ালের প্রস্তাবে সাড়া দিয়ে কুর্তোয়াকে বিক্রি করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ব্লুজরা।

সমস্যা হল, আগামীকালই বন্ধ হয়ে যাবে গ্রীষ্মকালীন ট্রান্সফার উইনডো। বৃহস্পতিবারের মধ্যে নতুন গোলকিপার না পেলে রিয়ালের চেয়েও বড় বিপদে পড়বে চেলসি। এখন কুর্তোয়াকে বিক্রি করলে ৩৫ মিলিয়ন পাউন্ড পাবে চেলসি। আর না করলে আগামী জানুয়ারিতে বিনা ট্রান্সফার ফি’তে রিয়ালে পাড়ি জমাতে পারবেন রাশিয়া বিশ্বকাপের সেরা গোলকিপার। কারণ এ মৌসুমেই শেষ হয়ে যাবে কুর্তোয়ার বর্তমান চুক্তির মেয়াদ। আম-ছালা সব হারানোর শঙ্কায় চেলসি তাই হন্যে হয়ে নতুন গোলকিপার খুঁজছে। তাদের পছন্দের তালিকায় রয়েছেন স্টোক সিটির জ্যাক বাটল্যান্ড, অ্যাটলেটিকো মাদ্রিদের ইয়ান ওবলাক ও অ্যাথলেটিক বিলবাওয়ের কেপা।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন