শিরোনাম :

'অনিশ্চিত' সাকিব


শুক্রবার, ১০ আগস্ট ২০১৮, ১২:২২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

'অনিশ্চিত' সাকিব

ক্রীড়া: চলতি বছরের শুরুতেই আঙুলের চোটে পড়েন বাংলাদেশের টেস্ট এবং টি২০ অধিনায়ক সাকিব আল হাসান। সেই চোটে এখনও ভুগছেন তিনি। তার চোটের স্থায়ী সমাধান অস্ত্রপচার করানো। এখনই অস্ত্রপচার করালে আগামী মাসে শুরু হতে যাওয়া এশিয়া কাপ মিস করবেন বাংলাদেশের সেরা তারকা।

ঘরের মাঠে জানুয়ারিতে শ্রীলংকার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে চোট পান সাকিব। চোটের কারণে ওই ফাইনালে ব্যাটও করতে পারেননি তিনি। এরপর শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজও মিস করেন বাঁ-হাতি অলরাউন্ডার। দলে ফেরেন নিদাহাস ট্রফির শেষ দিকে। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র সফরে ওই চোট নিয়েই খেলেছেন সাকিব। ব্যাথানাশক ইনজেকশন নিয়ে খেলা চালিয়ে গেছেন তিনি।

সাকিবের ইনজুরি নিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান ফিজিও দেবাশীষ চৌধুরী বলেন, 'দ্বিতীয়বারের মতো ব্যাথানাশক ইনজেকশন নিলেন তিনি। এর আগে অস্ট্রেলিয়ায় একবার ইনজুরির পরপরই ব্যথা কমানোর একটি ইনজেকশন নিতে হয় তার। খেলোয়াড়রা এমন চিকিৎসা সচরাচর নিয়েই থাকেন।' তার অস্ত্রপচার লাগতে পারে বলেও তখন জানান তিনি। আর সার্জারির পরে সেরে উঠতে ছয় সপ্তাহ লাগতে পারে বলেও উল্লেখ করেন দেবাশীষ চৌধুরী।

সাকিবের অস্ত্রপচারের ব্যাপারে বিসিবি'র একটি সূত্র জানায়, বাংলাদেশের ব্যস্ত আন্তর্জাতিক সূচির কথা বিবেচনা করে এবং সাকিবের সঙ্গে আলাপ করে অস্ত্রপচারের সিদ্ধান্ত নেওয়া হবে।' এবার সাকিব বলছেন তিনি দ্রুতই অস্ত্রপচারের কাজটা সেরে ফেলতে চান। আর এখন যদি আঙুলের অস্ত্রপচার করান তবে এশিয়া কাপ মিস করবেন তিনি।

সাকিব বলেন, 'আমার আঙুলে অস্ত্রপচার করাতে হবে। এখন আলোচনার বিষয় অস্ত্রপচারটা কখন করানো হবে। আমি দ্রুতই সার্জারির কাজটা করে ফেলতে চাই। খুব সম্ভবত এটা এশিয়া কাপের আগেই করানো হবে।' এবারের এশিয়া কাপ ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ-শ্রীলংকার ম্যাচ দিয়ে শুরু হবে। সে হিসেবে এশিয়া কাপের বাকি আর পাঁচ সপ্তাহ। আর সাকিব অস্ত্রপচার করালে সুস্থ হয়ে ফিরতে সময় লাগবে ছয় সপ্তাহ। তাই সাকিব সার্জারি করালে খেলতে পারবেন না এশিয়া কাপ।

তবে এখনই সাকিবের এশিয়া কাপ শেষ বলা যাচ্ছে না। কারণ বিসিবি তার অস্ত্রপচারের বিষয়ে কোন সিদ্ধান্ত জানায়নি। এশিয়া কাপের পরে বাংলাদেশ ঘরের মাঠে জিম্বাবুয়ে এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলবে। সাকিবকে তাই এশিয়া কাপের পর জিম্বাবুয়ে সিরিজের আগে অস্ত্রপচার করানোর জন্যও পাঠানো হতে পারে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন