শিরোনাম :

প্রথমার্ধে এগিয়ে বাংলাদেশ


সোমবার, ১৩ আগস্ট ২০১৮, ০৮:৫৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

প্রথমার্ধে এগিয়ে বাংলাদেশ

ক্রীড়া: বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী দল আট মাস আগের সাফ গেমসের চ্যাম্পিয়ন দল। এবার আবার দারুণ শুরু করেছে বাংলাদেশের মেয়েরা। প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৪-০ গোলে উড়িয়ে দেয়। এরপর দ্বিতীয় ম্যাচেও নেপালের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে তহুরা-শামসুন্নাহাররা।

বাংলাদেশের মেয়েরা অবশ্য পাকিস্তানের বিপক্ষে যেমন দাপুটে শুরু করেছিল নেপালের বিপক্ষে তেমনটা পারেনি। বেশ কিছু আক্রমণ করেছে শুরু থেকে। কিন্তু গোল করতে পারেনি। এরপর এক সময় গোলশূন্য প্রথমার্ধ শেষ হতে চলেছে বলেই মনে করা হয়েছিল।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ মেয়েরা প্রথমার্ধের শেষ সময় পর্যন্ত গোল দেওয়ার চেষ্টা করে। তার ফলে প্রথমার্ধের যোগ করা সময়ে গোল পায় তারা। ম্যাচের ৪৬ মিনিটে তহুরার করা গোলে ১-০ গোলের লিড নেয় বাংলাদেশ। এরপরই প্রথমার্ধের শেষ বাঁশি বাজে।

বাংলাদেশের মেয়েরা ম্যাচের শেষ সময়ে কর্নার কিক পায়। তা থেকে গোল বারের সামনে থাকা খেলোয়াড়কে বল দেয় বাংলাদেশ। সেখান থেকে সামনে বাড়ানো পাস ধরে ক্রস শট। গোলের মুখে পাওয়া ওই ক্রস থেকে গোল করে এগিয়ে যায় বাংলাদেশে।

এর আগে অবশ্য নেপাল এবং বাংলাদেশ দু'দলই গোল করার সুযোগ পায়। বাংলাদেশ ম্যাচের শুরুতে বেশ কিছু সুযোগ পায়। এছাড়া শুরুর দিকে বেশ কিছু ফ্রি কিকও পায় মেয়েরা। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। বাংলাদেশ প্রথমার্ধে যতগুলো আক্রমণ করেছে তাতে প্রথমার্ধে বেশ কয়েকটা গোল পাওয়ার সুযোগ ছিল। অন্যদিকে নেপাল বাংলাদেশের গোল মুখে হাতেগোনা দু'একটা আক্রমণ করতে পারে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন