শিরোনাম :

শচীন সৌরভ ও লক্ষণকে সরিয়ে দিচ্ছে বিসিসিআই


মঙ্গলবার, ১৪ আগস্ট ২০১৮, ০৬:১৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

শচীন সৌরভ ও লক্ষণকে সরিয়ে দিচ্ছে বিসিসিআই

ক্রীড়া: লর্ডস টেস্ট হারে টালমাটাল ভারতীয় ক্রিকেট। লজ্জার হারের কোনো কারণ খুঁজে পাচ্ছে না বিসিসিআই। হার নিয়ে কোচ রবি শাস্ত্রী ও অধিনায়ক বিরাট কোহলির ব্যাখ্যার সঙ্গে মতো মিলছে না তাদের। ফলে দলের দুই দায়িত্বশীল ব্যক্তিকে জেরা করার সম্ভাবনার কথা জানিয়েছে বিসিসিআই।

এর মাঝে আরেকটি দুঃসংবাদ ধেয়ে এলো ক্রিকেটাঙ্গনে। ক্রিকেট উপদেষ্টা কমিটি (সিএসি) থেকে শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি ও ভিভিএস লক্ষণকে সরিয়ে দিচ্ছে বিশ্বের প্রভাবশালী বোর্ড! কারণটা অবশ্য লর্ডসে ইনিংস ও ১৫৯ রানে কোহলিদের হার নয়; সুচারুরূপে অর্পিত দায়িত্ব পালনে অপারগতার কারণে কিংবদন্তি ত্রয়ীকে সরিয়ে দিচ্ছে বিসিসিআই।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) প্রেসিডেন্ট সৌরভ। তিনি ক্রিকেট বিশ্লেষকও; জড়িয়ে আছেন মিডিয়ার সঙ্গে। লক্ষণও মিডিয়ার সঙ্গে জড়িত। আবার আইপিএলের অন্যতম ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদের মেন্টর তিনি।

অন্যদিকে অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের সদস্য অর্জুন টেন্ডুলকার। ছেলে খেলোয়াড় হওয়ায় প্যানেলে থাকতে পারেন না শচীন। নিয়মানুযায়ী, কোনো প্যানেল সদস্যের ছেলে, নিকটাত্মীয় কেউ খেললে নীতিনির্ধারণী বিষয়ে নাক গলাতে পারবেন না তিনি। লিটল মাস্টারের ক্ষেত্রেও ঘটেছে ঠিক তাই। সার্বিকভাবে শচীন-সৌরভ-লক্ষণকে সরানোর কথা ভাবছে বিসিসিআই।

সাধারণত ভারতীয় জাতীয় দলের কোচ নির্বাচন করে থাকে ক্রিকেট উপদেষ্টা কমিটি। ২০১৬ সালে বিরাট কোহলিদের কোচ হিসেবে অনিল কুম্বলেকে নিয়োগ দেয় সিএসি। পরের বছর তার জায়গায় রবি শাস্ত্রীকে বেছে নেয় শচীন-সৌরভ-লক্ষণ প্যানেল।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন