শিরোনাম :

দল গঠন করেছে যুক্তরাষ্ট্র


বৃহস্পতিবার, ২৩ আগস্ট ২০১৮, ০৩:৫৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

দল গঠন করেছে যুক্তরাষ্ট্র

ক্রীড়া: বর্তমান বিশ্বের অন্যতম পরাশক্তিধর দেশ মার্কিন যুক্তরাষ্ট্র। ক্ষমতা এবং প্রভাবে বিশ্বের হর্তাকর্তা দেশটি ফুটবল অঙ্গনে বেশ পরিচিত। বিশ্বের ২১১টি ফুটবল খেলুড়ে দেশের মধ্যে আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের (ফিফা) র‌্যাংকিংয়ে ১৪তম যুক্তরাষ্ট্র। তবে ক্রিকেট বিশ্বে তেমন পরিচয় নেই মার্কিনিদের।

১৯৬৫ সালে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সহযোগী সদস্য পদ লাভ করেছিল যুক্তরাষ্ট্র। কিন্তু আইসিসিরি নতুন গঠনতন্ত্রের ফলে তাদের সদস্য পদ বাতিল হয়। পরবর্তীতে ২০০৮ সালের এপ্রিলে গঠনতন্ত্র সংশোধন করায় যুক্তরাষ্ট্রের সদস্য পদ বহাল রাখে আইসিসি।

ক্রিকেট মাঠে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া এবং ভারতের মতো আধিপত্য বিস্তার করতে দল গঠন করেছে যুক্তরাষ্ট্র। আগামী মাসে উপ আঞ্চলিক প্রতিযোগিতায় অংশ নেবে যুক্তরাষ্ট্রের নব গঠিত দলটি।

আইসিসির আমেরিকা ‘উপ আঞ্চলিক’ খেলাগুলো আগামী মাসে উত্তর ক্যারোলিনে অনুষ্ঠিত হবে।

যুক্তরাষ্ট্রের দল নির্বাচন নিয়ে, নির্বাচক কমিটির চেয়ারম্যান রিকার্ড পাওয়েল বলেন, এই দলটি যুক্তরাষ্ট্রের একটি প্রতিভাবান দল। আমার বিশ্ব এ দলটি মার্কিন যুক্তরাষ্ট্রকে ক্রিকেটে অনন্য উচ্চতায় নিয়ে যেতে সক্ষম হবে।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রধান কোচ পুবুদু দাসানায়াকে বলেন, তারুণ্য এবং প্রতিভাবান ক্রিকেটারদের নিয়ে দল গঠন করা হয়েছে। আশা করছি এরা ভালো কিছু করতে পারবে।

যুক্তরাষ্ট্র ক্রিকেট দল

ইব্রাহিম খলিল (অধিনায়ক), উসমান আশরাফ, ইলমোর হাচিনসন, নাস্টহুশ কেঞ্জিগে, মোহাম্মদ আলী খান, জন নিসার খান, জসনারন মালহোত্রা, সৌরভ নেত্রভালকার, মানক প্যাটেল, টিমিল প্যাটেল, রায় সিলভা, সানি সোহাল, স্টিভেন টেলর, ডেভিড ওয়াকিফিল্ড ও সাঈ শ্রীনিবাস স্যালভর।

যুক্তরাষ্ট্রের খেলার সূচী:

১৯ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র-পানামা

২০ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র-বেলিজ

২২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র-কানাডা

২৩ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র-পানামা

২৫ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র-কানাডা

২৬ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র-বেলিজ

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন