শিরোনাম :

১৪ বছরের রেকর্ড ভাঙলেন হিমা


রবিবার, ২৬ আগস্ট ২০১৮, ১২:৪৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

১৪ বছরের রেকর্ড ভাঙলেন হিমা

ক্রীড়া: থামবেন বলে তিনি ট্র্যাকে নামেননি। প্রতি পদে যেন সেটাই বুঝিয়ে দিচ্ছেন হিমা দাস। আসামের নগাঁও জেলার ঢিং গ্রামের এই মেয়ে এবার এশিয়ান গেমসেও নিজেক প্রমাণ করে এলেন। বুঝিয়ে দিলেন, এই মুহূর্তে দেশের দ্রুততম ট্র্যাক অ্যাথলিট তিনি। কিছুদিন আগেই ফিনল্যান্ডে আয়োজিত অনূর্ধ্ব ২০ বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জিতে সারা বিশ্বে সাড়া ফেলে দিয়েছিলেন হিমা। এবার এশিয়ান গেমসে একই ফর্ম দেখিয়ে হিমা বাজি মারলেন।

১৪ বছরের পুরনো জাতীয় রেকর্ড ভাঙলেন হিমা। জাকার্তায় এশিয়ান গেমসের সপ্তম দিনে ৪০০ মিটার দৌড়লেন ৫১ সেকেন্ডে। এর আগে (২০০৪) মনজিত্ কউর চেন্নাইতে ৪০০ মিটার দৌড়তে সময় নিয়েছিলেন ৫১.০৫ সেকেন্ড। এদিন বাহরিনের সালওয়া নাসেরের সঙ্গে জুটি বেঁধে ৪০০ মিটারে নেমেছিলেন হিমা। সালওয়াকে ৪০০ মিটারের ইভেন্ট জয়ের ব্যাপারে ফেভারিট ধরা হচ্ছিল। কারণ, হিট-এ তিনি গেমসে নতুন রেকর্ড গড়ে জিতেছিলেন। ২০০ ও ৪০০ মিটার ইভেন্ট ছাড়াও ৪x৪০০ মিটার রিলে ও ৪x৪০০ মিটার মিক্স টিম রিলেতেও অংশ নেবেন হিমা দাস।

ভারতের আরেক ভরসাযোগ্য অ্যাথলিট দ্যুতি চাঁদ মহিলাদের ১০০ মিটারের সেমিফাইনালে উঠলেন। এদিন তিনি সময় করলেন ১১.৩৮ সেকেন্ড। কাজাকাস্তানের ওলগা সাফরোনভ ও উজবকিস্তানের নিগিনা শারিপোভার বিরুদ্ধে হিট টু-তে জিতলেন দ্যুতি। যদিও এর আগে ১০০ মিটারে ১১.২৯ সেকেন্ড সময় করে জাতীয় রেকর্ড গড়েছিলেন দ্যুতি।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন