শিরোনাম :
দলে ইনজুরির হানা

একচুলও নড়ছেন না মুশফিক


সোমবার, ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১১:০০ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

একচুলও নড়ছেন না মুশফিক

ক্রীড়া: এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে চমকের শেষ ছিল না। লঙ্কান বোলাররা দুর্দান্ত সূচনার পরও বাংলাদেশের কাছে ১৩৭ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। এক হাতে ব্যাট করে এরই মধ্যে ক্রিকেট বিশ্বের প্রশংসায় ভাসছেন তামিম, অন্যদিকে মুশফিক খেলেছেন ১৫০ বলে ১৪৪ রানের অপ্রতিরোধ্য এক ইনিংস।

তবে ইনজুরির কারণে এশিয়া কাপ থেকে ছিটকে পড়েছেন তামিম। তাই মুশফিকের উপর দায়িত্বটা যেন আরও বেড়ে গেছে। তবে তাতে প্রতিবন্ধকতা হয়ে দাঁড়িয়েছে পাঁজরের ব্যথা। তবু দায়িত্ব পালন থেকে একচুলও নড়ছেন না মুশফিক। ব্যথা নিয়েই আগামী ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলবেন মিস্টার ডিপেন্ডেবল।

এ ব্যাপারে বিসিবি সূত্রে জানা গেছে, তামিমকে হারানো দলের জন্য বড় ধাক্কা। মুশফিকেরও হালকা চোট রয়েছে। পরের ম্যাচের আগে চারদিন সময় পাওয়ায় কিছুটা সুবিধা হয়েছে। এই ক’দিনের বিশ্রামে ছোটখাটো সমস্যা হয়তো ঠিক হয়ে যাবে। পাঁজরের ব্যথা থাকলেও পরের ম্যাচে খেলবে মুশফিক।

শনিবার উদ্বোধনী ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায় টাইগাররা। দলীয় ২ রানেই ফিরে যান লিটন-সাকিব। এরপর সুরঙ্গা লাকমলের বাউন্স লেগ সাইডে খেলতে গিয়ে বাঁহাতের কব্জিতে আঘাত পান তামিম। এতে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন ড্যাশিং ওপেনার। সেখান থেকে দলকে টেনে তোলেন মুশফিক। প্রথমে মোহাম্মদ মিঠুনের সঙ্গে ১৩১ রানের অবিশ্বাস্য জুটি গড়েন তিনি। শেষদিকে তামিমের সঙ্গে ৩২ রানের মহামূল্যবান জুটি গড়েন মিস্টার ডিপেন্ডেবল। যার সবক’টি রানই এসেছে তার ব্যাট ব্যাট থেকে।

১৪৪ রানের ইনিংসটি ওয়ানডে ক্যারিয়ারে মুশফিকের সেরা।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন