শিরোনাম :

পারলেন না ধোনি


বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ০৯:০৫ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

পারলেন না ধোনি

ক্রীড়া: শেষ দু-বলে ভারতের জেতার জন্য দরকার ছিল মাত্র ১ রান। ৯ উইকেট পড়ে গেছে। ব্যাট হাতে ক্রিজে রবীন্দ্র জাডেজা। সিঙ্গলস না-নিয়ে, অযথা তুলে মারতে গিয়ে ক্যাচ দিয়ে জেতার সুযোগ মাঠে ফেলে এলেন ভারতের এই অল-রাউন্ডার। ধোনির নেতৃত্বে মঙ্গলবার আফগানিস্তানের বিরুদ্ধ এশিয়া কাপের সুপার ফোর ম্যাচ শেষ হল ড্র দিয়ে। অধিনায়ক হিসেবে ধোনির ছিল ২০০তম একদিনের ম্যাচ।

এদিন টিসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেনে আফগানিস্তানের অধিনায়ক আসগর আফগান। নির্ধারিত ৫০ ওভারে ২৫২ তোলে আফগানিস্তান। ভারতের বিরুদ্ধে আফগানিস্তানের প্রথম খেলোয়াড় হিসেবে সেঞ্চুরি করেন মোহম্মদ শাহজাদ। আফগানিস্তানের উইকেটকিপার-ব্যাটসম্যআন ১২৪ রান করেছেন। আর এক ব্যাটসম্যান মহম্মদ নবি করেন ৬৪ রান। রবীন্দ্র জাডেজা ৪৬ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। কুলদীপ যাদব ৩৮ রানে পেয়েছেন ২ উইকেট।

এদিন ভারতীয় দলের প্রথম এগারোয় অনেকগুলো পরিবর্তন ছিল। রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের বদলে ওপেন করতে নামেন লোকেশ রাহুল (৬০) ও আম্বাতি রায়ুডু (৫৭)। ওপেনিং জুটিতে ১১০ রান তুলে ভারতের শুরুটা তাঁরা ভালোই করেছিলেন। কিন্তু ধারাবাহিক উইকেট পড়তে থাকায় সহজ ম্যাচ কঠিন করে ফেলে ভারত। রশিদ খান ৪১ রানে নিয়েছেন ২ উইকেট। মহম্মদ নবি ৪০ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট।

রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত এই টুর্নামেন্টে এখনও পর্যন্ত অপরাজিত। পাকিস্তানের বিরুদ্ধে দু'টি ম্যাচেই জিতেছেন। বাংলাদেশ ও হংকংকেও হারিয়েছেন। অন্য দিকে, আফগানিস্তান সুপার ফোর স্টেজে পাকিস্তান ও বাংলাদেশ উভয়ের কাছেই হেরেছে।

শুক্রবার ফাইনালে পাকিস্তান বনাম বাংলাদেশ ম্যাচের বিজয়ী টিমের সঙ্গে খেলবে ভারত।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন