শিরোনাম :

মেসি ভক্তদের রোষের মুখে মারাডোনা


বুধবার, ৩ অক্টোবর ২০১৮, ০৮:২৮ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মেসি ভক্তদের রোষের মুখে মারাডোনা

ক্রীড়া: আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসির রাশিয়া বিশ্বকাপে ব্যর্থতাই সঙ্গী হয়েছে। সেই মেসির এখনই দাতীয় দল থেকে অবসর নেওয়া উচিত বলে মনে করেন আর্জেন্টিনিয় কিংবদন্তি দিয়েগো মারাডোনা। আর মেসিকে নিয়ে এমন মন্তব্য করায় মেসি ভক্তদের রোষের মুখে পড়তে হয়েছে মারাডোনাকে৷ কিন্তু মেসিকে নিয়ে কেন এমন মন্তব্য করলেন মারাদোনা?

বার্সেলোনার জার্সিতে সফল হলেও আকাশি-সাদা জার্সিতে দাপট দেখাতে ব্যর্থ লিও৷ রাশিয়া বিশ্বকাপে কোনও রকমে গ্রুপ পর্বের গণ্ডি পার করে, প্রি-কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে হেরে বিদায় নেয় মেসির আর্জেন্টিনা৷ বিশ্বকাপ থেকে বিদায়ের পর থেকই যেন আর্জেন্টিনা দল থেকে অঘোষিত সন্ন্যাস নিয়ে নিয়েছেন মেসি৷ বিশ্বকাপের পর দুটি প্রীতি ম্যাচে দলে ছিলেন না মেসি। ২০১৮ সালে বাকি সময়েও দেশের জার্সিতে তাঁকে খেলতে দেখা যাবে কি না সে নিয়ে ধোঁয়াশা রয়েছে৷ এই সব দেখে মারোডোনা মন্তব্য করেন, "লোকের কথায় কান না দিয়ে মেসির এখনই অবসর নিয়ে ফেলা উচিত৷ সেটাই হবে সেরা সমাধান৷"

কারণ হিসেবে দিয়েগো বলেছেন, "আর্জেন্টাইন ফুটবলে পান থেকে চুন খসলেই সব দোষ এখন মেসির৷ অনূর্ধ্ব-১৫ দল হারলে সেই দোষটাও দেওয়া হয় মেসিকে৷ লিও-র উপর সবসময় চাপ আছে তা বলে অন্যায় ভাবে সব দোষ ওর উপর দেওয়া উচিত নয়৷ আমি তাই মেসিকে উপদেশ দেব, জাতীয় দল থেকে পাকাপাকি ভাবে অবসর নিতে৷" দেশের জার্সিতে ১২৮ ম্যাচে ৬৫টি গোল রয়েছে মেসির৷ এর আগে ২০১৬ সালে চিলির কাছে কোপার শতবর্ষ আসরের ফাইনালে পেনাল্টি মিস করে হেরে যাওয়ায়, হতাশায় অবসর নিয়েছিলেন লিও৷ পরে অবশ্য অবসর ভেঙে দেশের জার্সি গায়ে চাপান তিনি৷ কিন্তু রাশিয়া বিশ্বকাপের ব্যর্থতার পর এবার কী? ধোঁয়াশা আর ধন্দ্ব দুটাই বাড়ছে। আর সেখানে মারাডোনার মন্তব্য যেন আগুনে ঘি দেওয়ার মতো।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন