শিরোনাম :

'দেশের বড় সম্পদ মাশরাফি'


বৃহস্পতিবার, ৪ অক্টোবর ২০১৮, ০১:৫৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

'দেশের বড় সম্পদ মাশরাফি'

ঢাকা: জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে দেশের সবচেয়ে বড় সম্পদ হিসেবে আখ্যায়িত করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘আমরা ক্রিকেটে কত ভালো করছি, মাশরাফি সেখানে নড়াইলের। (দেশের) সবচেয়ে বড় সম্পদই তো আপনাদের, মাশরাফি।’

বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকালে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন মেলা উদ্বোধন ঘোষণার পর ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে নড়াইলের লোহাগড়ার সাধারণ মানুষের সঙ্গে সংযুক্ত হয়ে একথা বলেন। তার আগে জাতীয় উন্নয়ন মেলাসহ দেশের সব জেলা-উপজেলায় আয়োজিত উন্নয়ন মেলার উদ্বোধন ঘোষণা করেন তিনি।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বরগুনার তালতলী উপজেলা, বাগেরহাটের ফকিরহাট উপজেলা ও রংপুরের পীরগঞ্জ উপেজলায় সংযুক্ত হয়ে স্থানীয় জনগণের সঙ্গে মতবিনিময় করেন।

ভিডিও কনফারেন্সে নড়াইলের লোহাগড়ার একজন উপকারভোগীর কথার প্রসঙ্গ তুলে ধরে শেখ হাসিনা বলেন, এই যে তার মনের যে চেতনা, কারও কাছে হাত পেতে চলব না। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, তাকে মানুষের কাছে ভিক্ষা করে চলতে হতো। আজকে তার পুর্নবাসন হয়েছে এবং নিজের কাজ নিজে করে খেতে পারছেন। এটাই সবথেকে বড় কথা। এভাবে যেন আমরা বাংলাদেশের প্রতিটি মানুষের পাশে দাঁড়াতে পারি।

তিনি বলেন, কোনো মানুষকে যেন কারও কাছে হাত পেতে বা ভিক্ষা করে চলতে না হয়। সবাই যেন নিজের পায়ে দাঁড়াতে পারে, সেটাই আমাদের দায়িত্ব। সেটাই আমরা করে যাচ্ছি এবং আমর তা করে যাব। দেশকে সেভাবে গড়ব।

এসময় নড়াইলবাসীকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘আমরা একটু অন্য জায়গায় যাই। কারণ বহু লোকদীর্ঘ সময় অপেক্ষা করে আছে। আমরা আরও কয়েকটা জেলায় কথা বলব। আর নড়াইল তো আমার নিজের জায়গা। এখানে তো আমি বহুবার গিয়েছি। আর আপনাদের কাছে তো সবচেয়ে বড় সম্পদ রয়ে গেছে। আমরা ক্রিকেটে কত ভালো করছি, মাশরাফি সেখানে নড়াইলের। (দেশের) সবচেয়ে বড় সম্পদই তো আপনাদের, মাশরাফি।’ এসময় মাশরাফির জন্যও নড়াইলবাসীর কাছে দোয়া চান প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর রাজধানীর শেরে বাংলা নগরের বাণিজ্য মেলা প্রাঙ্গণসহ সারাদেশে একযোগে শুরু হলো উন্নয়ন মেলা। গণভবন প্রান্তে উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতেই উন্নয়ন মেলার থিম সং প্রদর্শন করা হয়। এছাড়াও সরকারের গৃহীত উন্নয়ন পদক্ষেপের একটি ভিডিওচিত্র প্রদর্শন করা হয়।

‘উন্নয়নের অগ্রযাত্রায় অদম্য বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে এবারের উন্নয়ন মেলা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিদিন সন্ধ্যায় মেলা প্রাঙ্গণে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। মেলা প্রতদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী কার্যালয়ের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. নজিবুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরীসহ প্রধানমন্ত্রীর কার্যালয়ে ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন