শিরোনাম :

উরুগুয়েকে হারিয়ে টানা পঞ্চম জয় তুলে নিল ব্রাজিল


শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৭:০৪ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

উরুগুয়েকে হারিয়ে টানা পঞ্চম জয় তুলে নিল ব্রাজিল

ক্রীড়া ডেস্ক: আন্তর্জাতিক প্রীতি ম্যাচে উরুগুয়েকে হারিয়ে টানা পঞ্চম জয় তুলে নিল ব্রাজিল। লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে শুক্রবার রাতে প্রীতি ম্যাচটি ১-০ গোলে জেতে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ম্যাচে পেনাল্টি থেকে করা নেইমারের একমাত্র গোলে দুইবারের চ্যাম্পিয়ন উরুগুয়েকে হারায় পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। এই নিয়ে টানা পাঁচ জয়ের পাশাপাশি ম্যাচগুলোতে নিজেদের জালও অক্ষত রাখলো ব্রাজিল।

উরুগুইয়ের স্ট্রাইকার সুয়ারেজ কয়েকটি গোলের সুযোগ নষ্ট করায় শেষপর্যন্ত লড়াই করেও দলকে জেতাতে পারেননি। ম্যাচে বেশিরভাগ সময়েই রক্ষনাত্মক কৌশলে খেলতে থাকে উরুগুয়ে। ১২ মিনিটে ফিলিপে লুইসের ক্রসে নেইমার গোল করলেও সেটি অফসাইডের কারণে বাতিল হয়। ২৪ মিনিটে দানিলোর ভুলে ডিবক্সে বল পেয়ে সুয়ারেজের শট কর্নারের বিনিময়ে রক্ষা ব্রাজিলকে বাঁচান গোলরক্ষক এলিসন।

প্রথমার্ধের একদম শেষ সময়ে গোলের সহজ সুযোগ নষ্ট করেন অধিনায়ক সুয়ারেজ। ফলে প্রথমার্ধে কোনো দল গোল করতে পারেনি। বিরতিতে ফিরে এসে ব্রাজিলের দুই ডিফেন্ডারকে কাটিয়ে বক্সের ভেতর ঢুকলেও গোল করতে ব্যর্থ হন সুয়ারেজ।

অবশেষে পর্যন্ত ৭৬ মিনিটে আসে কাঙ্ক্ষিত সেই মুহূর্ত। ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলোকে ডিবক্সের ভেতর ফাউল করে ব্রাজিলকে পেনাল্টি উপহার দেন লাজাল্ট। স্পট কিক থেকে ব্রাজিলের জার্সি গায়ে ৬০তম গোলটি করেন নেইমার। ৬২ গোল করে তার হাতের নাগালেই রয়েছেন রোনালদো।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন