শিরোনাম :

ইংল্যান্ডকে হারাল বাংলাদেশ


রবিবার, ১০ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৩২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ইংল্যান্ডকে হারাল বাংলাদেশ

ক্রীড়া: ব্যাটসম্যান এবং বোলারদের অসাধারণ পারফরম্যান্সে ভর করে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে পরাজিত করে বাংলাদেশ। চার দিনের এই টেস্ট জয়ে দুই ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে গেল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। দলের জয়ে দুই ইনিংসে ৯ উইকেট শিকার করে ম্যাচ সেরার পুরস্কার জেতেন মিনহাজুর রহমান।

বৃহস্পতিবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে ২৮০ রানে অলআউট ইংল্যান্ড যুবারা। দলের হয়ে সর্বোচ্চ ৯৯ রান করেন বেন চার্লসওয়ার্থ। এছাড়া ৬৫ রান করেন জর্জ বেল্ডারসন। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন রুহেল আহমেদ, তিন উইকেট নেন মিনহাজুর।

জবাবে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ৩৯৮ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ যুব দল। দলের হয়ে সর্বোচ্চ ৮৪ রান করেন শাহাদাত হোসেন, এছাড়া ৮২ রান করেন অধিনায়ক আকবর আলী। ৬২ রান করেন পারভেজ আলম শাহিন। ৬১ ও ৪৯ রান করেন তাওহীদ হৃদয় ও অমিত হাসান।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে মিনহাজুর রহমানের স্পিনের সামনে ১৫২ রানে অলআউট ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। বাংলাদেশ দলের হয়ে একাই ৬ উইকেট নেন মিনহাজুর। এছাড়া তিন উইকেট নেন আসাদুল্লাহ গালিব।

জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের টার্গেট দাঁড়ায় ৩৫ রান। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিক বাংলাদেশ দল।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন