শিরোনাম :

আয়ারল্যান্ডকে ধবলধোলাই করল আফগানিস্তান


সোমবার, ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৪৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আয়ারল্যান্ডকে ধবলধোলাই করল আফগানিস্তান

ক্রীড়া :আগের ম্যাচে দাপুটে জয়ে সিরিজ নিশ্চিত করে ফেলেছিল আফগানিস্তান। বাকি ছিল হোয়াইটওয়াশ করা। শেষ টি-টোয়েন্টিতে ৩২ রানে হারিয়ে তিন ম্যাচ সিরিজে আয়ারল্যান্ডকে ধবলধোলাই করলেন আফগানরা।

দেরাদুনে প্রথমে ব্যাট করে মোহাম্মদ নবীর বিধ্বংসী ফিনিশিংয়ে ৭ উইকেটে ২১০ রানের বিশাল স্কোর গড়ে আফগানিস্তান। জবাবে রশিদ খানের ঘূর্ণিতে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৭৮ রান তুলতে সক্ষম হয় আয়ারল্যান্ড।

সিরিজ আগেই জিতে যাওয়ায় এই ম্যাচে নির্ভার ছিলেন আফগানরা। টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুভসূচনা পান তারা। উদ্বোধনী জুটিতে দলকে ৪৬ রান এনে দেন হজরতউল্লাহ জাজাই ও উসমান গনি।

গনি ১৩ রানে ফেরার পর দলীয় ৬৭ রানের মধ্যে আরও ২ উইকেট হারায় আফগানিস্তান। গেল ম্যাচে ‘রেকর্ড’ সেঞ্চুরিয়ান জাজাই এদিন করেন ১৭ বলে ৩১ রান। ওয়ানডাউনে নামা নজিব তারাকাই করেন ১৭ রান।

এরপর দলকে একাই টেনে নিয়ে যান মোহাম্মদ নবী। অনন্য অলরাউন্ড নৈপুণ্যে প্রথম ম্যাচ জেতানো নবী এ ম্যাচে করেন ৩৬ বলে ৮১ রান। ৬ চারের বিপরীতে ৭ ছক্কায় ঝড়ো ইনিংসটি সাজান তিনি। আইরিশদের হয়ে ৫৩ রান খরচায় ৩ উইকেট শিকার করেন বয়েড র‍্যাঙ্কিন।

পাহাড়সম টার্গেট তাড়া করতে নেমে দলীয় ৩২ রানে পল স্টার্লিংয়ের উইকেট হারায় আয়ারল্যান্ড। তবু ম্যাচে শক্ত অবস্থানে ছিলেন আইরিশরা। কেভিন ও'ব্রায়েন ও এন্ডু বালবির্নি রানের চাকা সচল রাখেন।

দলীয় ১২৮ রানে ৩৩ বলে ৪৭ রান করে বালবির্নি ফিরলে পথ হারায় টেস্ট ক্রিকেটের সর্বকনিষ্ঠ দলটি। ৪৭ বলে ৭৪ রান করে ফিরে যান ও'ব্রায়েনও। পরে চরম ব্যর্থ হন মিডল অর্ডাররা। তাদের আসা-যাওয়ায় ব্যস্ত রাখেন রশিদ খান। জর্জ ডকরেল, শেন গেটকেট ও সিমি সিংকে ফিরিয়ে হ্যাটট্রিক করেন তিনি। ফলে মুখ থুবড়ে পড়ে আয়ারল্যান্ড। ২৭ রানের বিনিময়ে ৫ উইকেট লাভ করেন রশিদ।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন