শিরোনাম :

দিনের শুরুতে কিউদের আক্রমণ তুচ্ছ করে মারমুখী


রবিবার, ৩ মার্চ ২০১৯, ০৮:০১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

দিনের শুরুতে কিউদের আক্রমণ তুচ্ছ করে মারমুখী

ক্রীড়া: সৌম্য সরকারের প্রথম টেস্টে সেঞ্চুরি ও মাহমুদউল্লাহর অর্ধশতকে হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনের শুরুটা শক্ত প্রতিরোধে কাটিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ৪ উইকেটে রান ৩৬০। বাংলাদেশ পিছিয়ে ১২১ রানে।

প্রথম সেশনে বিনা উইকেটে যোগ হয়েছে ১৩৬ রান। মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারের ১৮৪ রানের জুটিতে শক্ত প্রতিরোধ গড়েছে বাংলাদেশ।

ওয়ানডে সিরিজে রানের দেখা পাচ্ছিলেন না সৌম্য সরকার। টেস্ট সিরিজে তিনি রান খরা মেটালেন দেশের হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডে ভাগ বসিয়ে। কিউদের শর্ট লেন্থ ও বডি লাইনের আক্রমণ তুচ্ছ করে মারমুখী ছিলেন দিনের শুরু থেকে।

শুরু থেকে কিউইদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন তিনি। শুরুতে তুলে নেন টেস্ট ক্যারিয়ারের পঞ্চম হাফসেঞ্চুরি। পরে অবশ্য আরও আগ্রাসী হয়ে তুলে নেন ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরিও। ১৭১ বলে সেঞ্চুরি তুলে নেন। ১৪৯ রান করে ফিরে গেছেন তিনি। অপর দিকে মাহমুদউল্লাহ ব্যাট করছেন ৯০ রানে।

বাংলাদেশ প্রথম ইনিংসে ২৩৪ রানে অলআউট হলে জবাবে ৬ উইকেটে ৭১৫ রানে প্রথম ইনিংস ঘোষণা করলে নিউজিল্যান্ড লিড পায় ৪৮১ রানের। তৃতীয় দিন বাংলাদেশ আক্রমণাত্মক শুরু করেছিলো তামিমের ব্যাটে। কিন্তু তামিম ৭৪ রানে বিদায় নিলে দিনের শেষ দিকে বিপদে পড়ে সফরকারীরা। সেখান থেকে শক্ত প্রতিরোধ গড়েন সৌম্য ও মাহমুদউল্লাহ জুটি।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন