শিরোনাম :

কোয়ার্টার-ফাইনালে লিভারপুল


বৃহস্পতিবার, ১৪ মার্চ ২০১৯, ১১:২৮ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ক্রীড়া: বায়ার্নকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে জায়গা করে নিয়েছে লিভারপুল। শেষ ষোলোর ফিরতি পর্বে ৩-১ গোলে জিতেছে লিভারপুল। ইংলিশ দলটির হয়ে জোড়া গোল করেন সাদিও মানে। অন্য গোলটি ভার্জিল ফন ডাইকের। অ্যানফিল্ডে প্রথম লেগ গোল শূন্য ড্র হয়েছিল।

নিজেদের মাঠে শুরুতে বেশি সময় পায়ে বল রাখা বায়ার্ন পায় প্রথম সুযোগও। তবে তা বিফলে যায়। ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নিয়ে বায়ার্নের রক্ষণে চাপ বাড়ায় লিভারপুল।

২৬তম মিনিটে গোল দিয়ে লিভারপুলকে এগিয়ে নেন মানে। মাঝমাঠ থেকে ফন ডাইকের উড়ে আসা বলে তার প্রথম স্পর্শ ছিল দুর্দান্ত। সঙ্গে লেগে থাকা ফেরেইরা দে সোসা বিভ্রান্ত হয়ে এগিয়ে যান অনেকটা। বিপদ দেখে ছুটে এসে বাধা দেওয়ার চেষ্টা করেন গোলরক্ষক মানুয়েল নয়ার। তাকে এড়িয়ে ফাঁকা জালে বল পাঠান ছন্দে থাকা মানে।

৩৯তম মিনিটে সৌভাগ্যের গোলে সমতায় ফেরে বায়ার্ন মিউনিখ।

৬৯তম মিনিটে আবার এগিয়ে যায় লিভারপুল। জেমস মিলনারের দারুণ কর্নারে সবার উঁচুতে লাফিয়ে চমৎকার হেডে বল জালে পাঠান ফন ডাইক।

৭৫তম মিনিটে বিপজ্জনক জায়গা থেকে ঠিক মতো শট নিতে পারেননি মোহামেদ সালাহ। কোনোমতে দলকে বিপদমুক্ত করেন নয়ার। শট না নিয়ে শুরুতেই মানেকে বল বাড়াতে পারতেন সালাহ, ডি-বক্সে তিনি ছিলেন অরক্ষিত।

কিছুক্ষণ পর পুষিয়ে দেন সালাহ। ডি-বক্সের বাইরে থেকে উঁচু করে বল বাড়ান এই ফরোয়ার্ড। দারুণ হেডে নয়ারকে ফাঁকি দিয়ে ৮৪তম মিনিটে ব্যবধান বাড়ান মানে। এরপর আর কোনো গোল হয়নি।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন