শিরোনাম :

নড়েচড়েই বসেছে বিসিবি


মঙ্গলবার, ২ এপ্রিল ২০১৯, ১১:২৪ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নড়েচড়েই বসেছে বিসিবি

ক্রীড়া: নিউজিল্যান্ডে অনাকাঙ্ক্ষিত ঘটনার পর নড়েচড়েই বসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী মাসে আয়ারল্যান্ড সফর ও ইংল্যান্ডে আসন্ন বিশ্বকাপ নিয়ে এখন থেকেই নিরাপত্তা পরিকল্পনা মাথায় নিয়েছে বিসিবি।

আগামী মে মাসের প্রথমদিন আয়ারল্যান্ডে যাবে মাশরাফি-মুশফিকরা। ৭ মে উইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজ। সফরের মাস খানেক আগেই আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের সাথে নিরাপত্তার বিষয়ে কথা বলেছে বিসিবি।

এই বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন পূর্বে স্বাগতিক দেশগুলোর ওপরে ছেড়ে দিলেও এবার নিজেরা খতিয়ে দেখবেন নিরাপত্তা ব্যবস্থা, ‘আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডকে বলেছি, আমরা সুনির্দিষ্ট নিরাপত্তা পরিকল্পনা জানতে চাই। আমরা সেটি খতিয়ে দেখব। এর আগে তারা যা ব্যবস্থা নিয়েছে, আমরা তাতেই নির্ভর করেছি। এবার নিরাপত্তা পরিকল্পনা জানতে চেয়েছি, যেটা আগে চাইতাম না।’

তিনি আরো জানান যে ক্রাইস্টচার্চের ঘটনার পর যেকোনো সফরের জন্য নিরাপত্তা ইস্যুটাই আগে আসল। যে সিরিজগুলো বোর্ডের ব্যবস্থাপনায় হয় এগুলো নিয়ে সদস্য দেশগুলোর মধ্যে কথাবার্তা হচ্ছে নিরাপত্তা পরিকল্পনাকে সামনে রেখে।

বিসিবির প্রধান নির্বাহী আরো জানান যে বিশ্বকাপের আগে ইংল্যান্ডে টাইগারদের এক সপ্তাহের মতো একটা ক্যাম্প আয়োজন করা হবে। সেই কয়দিনের জন্যও আইসিসির নিরাপত্তা দলের কাছে টাইগারদের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থার আহ্বান করেছে বিসিবি। তবে এক্ষেত্রে নিরাপত্তা ব্যবস্থায় ব্যয়িত খরচ বহন করবে খোদ বিসিবি।

নিজামউদ্দিন চৌধুরীর ভাষায়, ‘আয়ারল্যান্ডে সফর আছে, এরপর আমরা ইংল্যান্ডে যাচ্ছি। বিশ্বকাপের আগে পাঁচ–ছয় দিনের একটা ক্যাম্প করব ইংল্যান্ডে। এই দুই সফরের নিরাপত্তা নিয়েই আমরা আয়ারল্যান্ড বোর্ড ও আইসিসির সঙ্গে যোগাযোগ করেছি। আমরা আইসিসির নিরাপত্তা দলের কাছে এই পাঁচ–ছয় দিনের জন্য নিরাপত্তার ব্যবস্থা করে দিতে বলেছি। তারা সমন্বয় করে দেবে। আমরা প্রয়োজনীয় খরচ বহন করব।’

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন