শিরোনাম :

আরব আমিরাতকে হারিয়ে বাংলাদেশের শুভ সূচনা


সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ০৮:৪৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আরব আমিরাতকে হারিয়ে বাংলাদেশের শুভ সূচনা

ক্রীড়া ,২২ এপ্রিল(বাংলাপ্রেস)জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামে প্রথমবারের মতো অনুষ্ঠিত ‘বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ড কাপ-২০১৯’ এর উদ্বোধনী খেলায় মুখোমুখি হয় স্বাগতিক বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত। সফরকারী আরব আমিরাতকে ২-০ গোলে হারিয়ে জয়ে টুর্নামেন্ট শুরু করল বাংলাদেশের মেয়েরা।

সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরুতেই আরব আমিরাতকে চাপে রাখে লাল-সবুজের পতকাবাহীরা। আক্রমণত্মক খেলতে থাকে তারা। তিন বার অফ সাইড হলেও থেমে যায়না মেয়েরা। ১১ মিনিটে আখি খাতুনের পাছ করা বলে স্বপ্ন খাতুনের পা থেকে আসে বাংলাদেশের হয়ে বঙ্গমাতা গোল্ডকাপের প্রথম গোল।

৩০ মিনিটের মাথায় আবারো আক্রমণ। কর্নার থেকে শট করেন মনিকা। তাতে মাথা লাগান কৃষ্ণা রানী সরকার। আর এতেই দ্বিতীয় গোলের দেখা পায় বাংলাদেশ।এরপর একের পর এক চলতে থাকে আক্রমণ। আখি খাতুনের এক দূরপাল্লার শট গোলবার ছুয়ে চলে যায়। গোলের খাতা খোলায় হয় না তার। কিন্তু বাংলাদেশের গোল বার পর্যন্ত পৌঁছাইতে পারেনি আরবরা। আর এভাবে সময় শেষ হয়ে যায়। রেফারীর বাঁশীতে থামে বাংলাদেশের প্রথমার্ধের গোলের মিশন। বিরতিতে যাওয়ার আগে ২-০ গোলে এগিয়ে বাংলাদেশ।

ফিরে আবারো আক্রমণ শুরু করে বাংলাদেশ। একের পর এক আক্রমণ চলতেই থাকে। কিন্তু আর গোলের দেখা পায় না লাল-সবুজের মেয়েরা। পুরো ম্যাচে ৬ বার অফ সাইডের স্বিকার হয় গোলের প্রত্যাশায়। অতিরিক্ত সময় পরে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মোসুমির দল।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ব্যবস্থাপনায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে এ টুর্নামেন্ট। বাংলাদেশসহ ৬টি দেশের অনূর্ধ্ব-১৯ নারী দল অংশ নিচ্ছে প্রথম এ আসরে।

বাংলাদেশ পড়েছে ‘বি’ গ্রুপে। বাংলাদেশের গ্রুপসঙ্গী আরব আমিরাত ও কিরগিজস্তান। ‘এ’ গ্রুপে রয়েছে লাওস, তাজিকিস্তান ও মঙ্গোলিয়া। গ্রুপ পর্বের শীর্ষ দুই দল উঠে যাবে সেমি ফাইনালে। ২৯ ও ৩০ এপ্রিল অনুষ্ঠিত হবে সেমির ম্যাচ দুইটি। আর ফাইনাল ৩ মে।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন