শিরোনাম :

বিশ্বকাপে ম্যাচ পরিচালনা করবেন যারা


শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ০২:৫৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিশ্বকাপে ম্যাচ পরিচালনা করবেন যারা

ক্রীড়া,২৬ এপ্রিল(বাংলাপ্রেস): বিশ্বকাপকের দ্বাদশ আসরে জন্য প্রতিটি দলই ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠেয় এই আসরের পর্দা উঠবে আগামী ৩০ মে। এবার বিশ্বকাপের ম্যাচ পরিচালনার জন্য অফিসিয়ালদের নাম ঘোষণা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থাটি।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জানায়, বিশ্বকাপের ৪৮টি ম্যাচ পরিচালনার জন্য ১৬ জন আম্পায়ার ও ৬ জন ম্যাচ রেফারি নির্ধারণ করা হয়েছে। তাদের নামও ঘোষণা করেছে আইসিসি।

ম্যাচ অফিসিয়াল নির্ধারণের ক্ষেত্রে বিশ্বকাপ জয়ী দেশগুলোর সদস্যরাই প্রাধান্য পেয়েছেন। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ম্যাচ রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন ডেভিড বুন। আম্পায়ার হিসেবে থাকছেন কুমার ধর্মসেনা ও অক্সেনফোর্ড ব্রুস। আর তৃতীয় আম্পায়ার হিসেবে থাকবেন পল রেইফেল।

বুন ১৯৮৭ এর অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী দলের সদস্য। ধর্মসেনা ১৯৯৬ সালে শ্রীলঙ্কার বিশ্বকাপ জয়ী দলের সদস্য। আর রেইফেল স্টিভ ওয়াহর অধীনে ১৯৯৯ সালে বিশ্বকাপ জিতেছেন।

রঞ্জন মধুগালে বিশ্বকাপের সবচেয়ে অভিজ্ঞ ম্যাচ রেফারি। ষষ্ঠবারের মতো বিশ্বকাপে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন তিনি। আম্পায়ারদের মধ্যে আলীম দারের এটি হবে পঞ্চম বিশ্বকাপ।

ম্যাচ রেফারি : ক্রিস ব্রড, ডেভড বুন, অ্যান্ডি পাইক্রফট, জেফ ক্রো, রঞ্জন মধুগালে, রিচি রিচার্ডসন।

আম্পায়ার : আলীম দার, কুমার ধর্মসেনা, মরিস এরাসমাস, ক্রিস গ্যাফেনি, ইয়ান গোল্ড, রিচার্ড ইলিংওর্থ, রিচার্ড কেটলেবোর্গ, নিগেল লেলং, ব্রুস ওক্সেনফোর্ড, সুন্দরম রবি, পল রেইফেল, রোড পাকার, জোয়েল উইলসন, মাবকেল গুচ, রুচিরা প্যালিয়াগুরুগ, পল উইলসন।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন