শিরোনাম :

'আমরা সবাই এখন আত্মবিশ্বাসী'


বুধবার, ৮ মে ২০১৯, ১২:৫১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

'আমরা সবাই এখন আত্মবিশ্বাসী'

ক্রীড়া, ০৮ মে (বাংলাপ্রেস): মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারিয়েছে তারা। এদিন ব্যাটে বলে দারুণ ছন্দে ছিলেন টাইগাররা।

প্রথমে ব্যাট করা ওয়েস্ট ইন্ডিজকে ২৬১ রানের আটকে ফেলে বাংলাদেশ। কাজটা অবশ্য খুব একটা সহজ ছিল না। কারণ একটা সময় উইন্ডিজের রান ছিল ২ উইকেটে ২০৫। স্পষ্টই বোঝা যাচ্ছিল শেষ ১০ ওভারে তাণ্ডব চালানোর প্রস্তুতি নিচ্ছিল ক্যারিবীয়রা।

কিন্তু সেই সুযোগ আর বাংলাদেশের বোলাররা দেননি। ফলে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৬১ রান করতে পারে ওয়েস্ট ইন্ডিজ।

এদিকে লক্ষ্য খুব একটা বড় না হলেও শুরু থেকেই বেশ সাবধানী ছিল বাংলাদেশ। দুই ওপেনার বেশ রয়েসয়ে ব্যাটিং শুরু করেন। তাদের সতর্ক ব্যাটিংয়েই জয়ের ভিত্তি পেয়ে যায় বাংলাদেশ।

দলের হয়ে সর্বোচ্চ ৮০ রান করেছেন তামিম ইকবাল। অন্য ওপেনার সৌম্য সরকার করেন ৭৩ রান। সাকিব অপরাজিত থাকেন ৬১ রানে।

এই জয়ে দারুণ আত্মবিশ্বাসী বাংলাদেশ দল। আয়ারল্যান্ডের তীব্র শীতে মানিয়ে নেওয়াটাই কষ্টকর ছিল মাশরাফিদের জন্য। তার ওপর প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ড উলভসের কাছে ৮৮ রানে হেরে কিছুটা ব্যাক-ফুটেও ছিল বাংলাদেশ। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই জয় একই সাথে স্বস্তিও দিয়েছে বাংলাদেশ শিবিরে।

ম্যাচ শেষে সৌম্য জানালেন, ‘জয় তো সব সময় সবাইকে আত্মবিশ্বাসী করে। আমরা সবাই এখন আত্মবিশ্বাসী। আমরা যদি আমাদের ভালো খেলাটা ধরে রাখতে পারি নিশ্চিতভাবে আমরা এই সিরিজ জিতব।’

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন