শিরোনাম :

সেই ‘দ্য ভিলেজে’ নিজেকে খুঁজে পাবেন মোস্তাফিজ?


বৃহস্পতিবার, ৯ মে ২০১৯, ০১:২৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সেই ‘দ্য ভিলেজে’ নিজেকে খুঁজে পাবেন মোস্তাফিজ?

ক্রীড়া, ০৯ মে (বাংলাপ্রেস): ডাবলিনের ম্যালাহাইডের ‘দ্য ভিলেজ’ স্টেডিয়ামে আজ আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। বাংলাদেশ সময় বেলা ৩.৪৫ মিনিটে শুরু হবে ম্যাচটি।

মজার বিষয় হচ্ছে, দুই দলের সর্বশেষ দেখা হয়েছিল এই ম্যালাহাইডের দ্য ভিলেজ স্টেডিয়ামেই। দুই বছর আগে, ২০১৭ সালের ১৯ মে। সেই ম্যাচটি ৮ উইকেটে জিতেছিল টাইগাররা। সেটিও ছিল ত্রিদেশীয় সিরিজ। তৃতীয় দলটি ছিল নিউজিল্যান্ড। ওই সিরিজে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল।

দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে মোস্তাফিজুর রহমানের আগুন ঝরা বোলিংয়ের সামনে ১৮১ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড। মোস্তাফিজ সেদিন নিয়েছেন ৪ উইকেট। ছিলেন বেশ কৃপণও। ৯ ওভার বল করে ২.৫৬ ইকোনোমিতে দিয়েছেন মাত্র ২৩ রান।

দুর্দান্ত বল করেছিলেন মাশরাফি বিন মুর্তজাও। রান দেওয়ায় তিনিও ছিলেন বেশ কৃপণ। নিয়েছেন ২ উইকেট।

পরে সৌম্য সরকার ও তামিম ইকবালের দুর্দান্ত ব্যাটিংয়ে ২৭.১ ওভারে ২ উইকেট হারিয়ে ১৮২ রান করে জয় তুলে নেয় বাংলাদেশ। সৌম্য ৬৮ বলে ৮৭ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন। তামিম করেন ৪৭ রান।

সেই সৌম্য তামিম ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মঙ্গলবার দারুণ খেলেছেন। তাদের ব্যাটিং দৃঢ়তায় চলতি সিরিজে নিজেদের প্রথম ম্যাচে ৮ উইকেটের জয়ের ভীত পেয়ে যায় বাংলাদেশ। যাতে শেষ তুলির আঁচড় দেন সাকিব আল হাসান, অপরাজিত ৬১* রান করে।

এদিন বল হাতেও দারুণ ছিলেন টাইগার বোলাররা। বিশেষ করে ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের শেষ ১০ ওভারে রাশ টেনে ধরেন তারা। ফলে বড় রান সংগ্রহ করতে পারেনি ক্যারিবীয়রা।

তবে বোলারদের এমন কৃতিত্বের দিনে কিছুটা খরুচে ছিলেন মোস্তাফিজ। যেখানে অন্য বোলারদের ইকোনোমি ছিল পাঁচের নিচে। সেখানে মোস্তাফিজের ইকোনোমি আটের ওপরে। যদিও ২ উইকেট নিয়েছিলেন তিনি। কিন্তু বিশ্বকাপে পেস ডিপার্টমেন্টে বাংলাদেশের প্রধান বাজী মোস্তাফিজ। ফলে তার এমন পারফরম্যান্স টাইগার শিবিরে কিছুটা দুশ্চিন্তার ভাঁজ ফেলে দিয়েছে।

তবে ইতিহাস অনুপ্রেরণা হতে পারে কাটার মাস্টারের জন্য। এই ম্যালাহাইডেই তো দুই বছর আগে আয়ারল্যান্ডকে গুড়িয়ে দিয়েছিলেন তিনি। তবে কি আজ আবার দুই বছর আগের স্মৃতি ফিরিয়ে বাংলাদেশকে স্বস্তি দিতে পারবেন ‘দ্য ফিজ’?

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন