শিরোনাম :

বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচে বৃষ্টির হানা


বৃহস্পতিবার, ৯ মে ২০১৯, ০৪:০৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচে বৃষ্টির হানা

ক্রীড়া, ০৯ মে (বাংলাপ্রেস):চলছে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ। সিরিজে নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজকে বড় ব্যবধানে হারিয়ে শুভ সূচনা করে বাংলাদেশ।

বৃহস্পতিবার ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামার কথা টাইগারদের। আজকের খেলায় টাইগারদের প্রতিপক্ষ স্বাগতিক আয়াল্যান্ড। কিন্তু বৃষ্টির কারনে খেলাটি শুরু হতে বিলম্ব হচ্ছে।

সকাল থেকেই গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে ম্যালাহাইডের দ্যা ভিলেজ ক্রিকেট মাঠে। এখন কিছুটা কমলেও যে পিচে খেলা হবে তা সম্পূর্ন কাভারে ঢাকা রয়েছে। বৃষ্টি থামার পর মাঠ পর্যবেক্ষন করে পরবর্তী সিদ্ধান্ত জানাবেন ম্যাচ অফিশিয়ালরা।

সিরিজ শুরুর আগে আয়ারল্যান্ড উলভসের কাছে প্রস্তুতি ম্যাচে ৮৮ রানে হেরেছিলেন টাইগাররা। হারের শোককে শক্তিতে পরিণত করে মূল পর্বে এসে ঘুরে দাঁড়িয়েছে টিম বাংলাদেশ। দলীয় পারফর্মেন্সের কাছে কোনরকম পাত্তাই পায়নি উইন্ডিজরা।

প্রথম ম্যাচে উইন্ডিজকে হারিয়ে দারুণ ছন্দে আছে বাংলাদেশ। অন্য দিকে নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজের কাছে বড় ব্যবধানে হেরেছে আয়ারল্যান্ড। তাই এই ম্যাচে মানসিকভাবে এগিয়ে থেকেই মাঠে নামছে মাশরাফি বাহিনী।

স্বাভাবিকভাবে বিশ্বকাপের প্রস্তুতি ধরা হচ্ছিলো তিন জাতির এই টুর্নামেন্টকে। বিশ্বকাপে টাইগারদের এই দল নিয়ে অনেক চুলচেড়া বিশ্লেষন হয়েছিল। আলোচনা সমালোচনার মধ্যে দিয়ে তাদের যেতে হবে তা আগেই জানা ছিল।

আজকের ম্যাচে দলে দুই একটা পরিবর্তনের আভাস পাওয়া গেছে। যেখানে তামিম ও মুস্তাফিজকে বিশ্রামে রেখে লিটন ও রাহিকে একাদশে সুযোগ দেয়া হতে পারে।

এদিকে আবহাওয়ার পূর্বাভাস মতে, ম্যালাহাইডে স্থানীয় সময় ১১টার দিকে আবার বৃষ্টি আসার সম্ভাবনা রয়েছে। দুপুর ১২টার দিকে মেঘ কেটে গেলেও আবারও ১টা এবং ২টার দিকে টানা বর্ষণ হতে পারে।

সেক্ষেত্রে বৃষ্টিপাতের ওপর নির্ভর করে হয়তো ম্যাচের ওভার কমিয়ে আনার সিদ্ধান্ত নিতে পারেন আম্পায়াররা। শেষ খবর পাওয়া পর্যন্ত ভেন্যুতে মুষলধারে বৃষ্টি হচ্ছে।

বাংলাদেশ একাদশ:
তামিম ইকবাল/লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি মুর্তজা এবং মুস্তাফিজুর রহমান/তাসকিন/রাহি।

আয়ারল্যান্ড একাদশ:
উইলিয়াম পোর্টারফিল্ড, পল স্টার্লিং, অ্যান্ডি ব্যালবার্নি, লরকান টাকার, কেভিন ও'ব্রায়েন, গ্যারি উইলসন, জর্জ ডকরেল, মার্কা এডায়ার, জশুয়া লিটন, টিম মুরতাঘ এবং ব্যারি ম্যাকার্থি।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন