শিরোনাম :

ভারত-ইংল্যান্ড ম্যাচে আলোচনায় যারা


রবিবার, ৩০ জুন ২০১৯, ০২:০১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ভারত-ইংল্যান্ড ম্যাচে আলোচনায় যারা

ক্রীড়া: দুই দলই বিশ্বকাপে এসেছে ফেবারিটের তকমা নিয়ে। ভারত এখন পর্যন্ত প্রত্যাশা অনুযায়ী খেলে সেমি ফাইনালে এক পা দিয়ে রেখেছে। অপরদিকে স্বাগতিক ইংল্যান্ড হারিয়ে খুঁজছে নিজেদের। শঙ্কা আছে গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ার। এরই মধ্যে ইংল্যান্ডকে সরিয়ে চারে উঠে গেছে পাকিস্তান। আজকের ম্যাচ হেরে গেলে তাই ইংলিশদের বাদ পড়ার সম্ভাবনা বেড়ে যাবে বহুগুণে।

সাম্প্রতিক ফর্ম যাই হোক, র‍্যাংকিং এর এক ও দুই নম্বর দলের মধ্যকার ম্যাচ জেতা যে কারো জন্যই সহজ হবে না তা বলাই যায়। দুই দলই চাইবে নিজেদের সেরাটা দিক দলের সেরা তারকারা। বিশেষ পরিকল্পনা থাকবে প্রতিপক্ষের সেরাদের নিয়েও।

এ ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন এমন তারকাদের দিতে চোখ ফেরানো যাক এবার

বিরাট কোহলি

ভারতীয় দলপতি বিরাট কোহলিকে নিয়ে নতুন করে বলার কিছু নেই। একদিনের ক্রিকেটে ব্যাটসম্যানদের র‍্যাংকিং এ সবার উপরে অবস্থান তার। একের পর এক ব্যাটিং রেকর্ড নিজের করে নেয়া কোহলি চলতি বিশ্বকাপেও বজায় রেখেছেন ধারাবাহিকতা। টানা চার অর্ধশতকে তার রান এখন ৩১৬। তাছাড়া তার আগ্রাসী অধিনায়কত্বও চোখে পড়ার মত।

জাসপ্রিত বুমরাহ

বিশ্বের এক নাম্বার ব্যাটসম্যানের পাশাপাশি এক নাম্বার বোলারও ভারতেরই। ভারতের বোলিং লাইনআপকে একসময় ব্যাটিং এর তুলনায় অত্যধিক দুর্বল ভাবা হত। সে ধারনা বদলে দেয়ার অন্যতম কারিগর জাসপ্রিত বুমরাহ। শুরুতেই ব্রেকথ্রু এনে দেয়ার পাশাপাশি ডেথ ওভারে তার কার্যকরী বোলিং ভারতীয় দলকে আরো ভারসাম্য এনে দিয়েছে।

বেন স্টোকস

চলতি বিশ্বকাপে ব্যাট ও বল হাতে ফর্মের তুঙ্গে আছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। দক্ষিন আফ্রিকার বিপক্ষে দলের ১০২ রানের জয়ে ৮৯ রান করে বড় অবদান রেখেছিলেন স্টোকস। এছাড়া শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে যথাক্রমে ৮২ ও ৮৯ রানের লড়াকু ইনিংসও প্রশংসা কুড়িয়েছে সবার।

জোফরা আর্চার

বিশ্বকাপের প্রিলিমিনারি স্কোয়াডে ছিলেন না। পরবর্তীতে ডেভিড উইলির মত অভিজ্ঞ বোলারকে বাদ দিয়ে আর্চারকে দলে নেয়ায় সমালোচনাও কম হয়নি। বল হাতে পারফর্ম করে আর্চার প্রমান করেছেন ভুল করেননি নির্বাচকরা। ৭ ম্যাচে এ পর্যন্ত ১৬ উইকেট নিয়েছেন। ওভারপ্রতি রানের গড়ও ঈর্ষনীয়। গতির পাশাপাশি ভয়ঙ্কর বাউন্সারে ব্যাটসম্যানদের ঘায়েল করতে পারেন। আজ ভালো কিছু করতে চাইলে আর্চারের দিকে তাকিয়ে থাকতেই হবে ইংলিশদের।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন