শিরোনাম :

জটিল সমীকরণে বাংলাদেশের সেমিফাইনাল


সোমবার, ১ জুলাই ২০১৯, ১১:৩৫ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

জটিল সমীকরণে বাংলাদেশের সেমিফাইনাল

ক্রীড়া: ইংল্যান্ডের কাছে ভারতের অসহায় আত্মসমর্পণে দুই ম্যাচ হাতে রেখে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হলো শ্রীলঙ্কাকে।

ইংল্যান্ডের দাপুটে জয়ে বাংলাদেশ ও পাকিস্তানের সেমিফাইনালের সম্ভাবনা জটিল হলো। এখন নিজেদের হাতেই বাংলাদেশের বিশ্বকাপ ভাগ্য। ৮ ম্যাচে ৫ জয় ও ৩ হার নিয়ে ইংল্যান্ডের পয়েন্ট ১০। পাকিস্তানের সমান ৮ ম্যাচে ৪ জয় ও ৩ পরাজয় নিয়ে পয়েন্ট ৯। বাংলাদেশের ৭ ম্যাচে ৩ জয়-পরাজয় নিয়ে পয়েন্ট ৭। সেমিফাইনালে যাওয়ার সুযোগ আছে বাংলাদেশের।

মঙ্গলবার ভারতকে হারানোর পর পাকিস্তানকেও হারাতে হবে বাংলাদেশের এবং ইংল্যান্ডের হারতে হবে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে। আরেকটি সমীকরণও আছে। সেটা অবশ্য বেশ কঠিন। ইংল্যান্ড শেষ ম্যাচ জিতলে এবং বাংলাদেশ ভারতের বিপক্ষে জয়ের পর পাকিস্তানকে বড় রান রেটে হারালে ইংল্যান্ডের সঙ্গে সেমিফাইনালে যাবে বাংলাদেশ। তখন বাদ পড়বে পাকিস্তান ও নিউজিল্যান্ড। এক্ষেত্রে রান রেটের হিসাব থাকতে হবে বিশাল অঙ্কের। পাকিস্তান শেষ ম্যাচে বাংলাদেশকে হারালেও সেমিফাইনালে যেতে পারে যদি ইংল্যান্ড হেরে যায়।

রোববার পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশ ইংল্যান্ডের হারের প্রত্যাশা করছিল। কিন্তু এজবাস্টনে ভারতকে মাটিতে নামিয়ে এনেছে এউইন মরগানের দল। বিরাট কোহলির দল পেয়েছে প্রথম পরাজয়ের স্বাদ। সেমিফাইনালে যেতে হলে বাংলাদেশের সামনে এখন দুটি ম্যাচে জয় ছাড়া কোনো পথ খোলা নেই। দলের বোলিং কোচ কোর্টনি ওয়ালশের কন্ঠে আত্মবিশ্বাসের সুর।

‘আমাদের চোখ ভারত-ইংল্যান্ড ম্যাচে থাকবে। যদিও আমাদের ওখানে বিশেষ কিছু করার নেই। আমাদের দুটি ম্যাচ বাকি। আমরা যদি আমাদের নিজেদের খেলায় মনোযোগ দিতে পারি এবং সামনেই আমাদের ভারতের বিপক্ষে ম্যাচ, আমরা যদি ভালো খেলতে পারি কে জানে লর্ডসেও আমরা ভালো কিছু পেতে পারি।’

‘দুটি বড় ম্যাচ আমাদের জন্য অপেক্ষা করছে। ছেলেরা বাংলাদেশের জন্য সম্মান বয়ে আনতে চায়। কী হবে না হবে সেটা পরে দেখা যাবে। কিন্তু আমাদেরকে আমাদের ব্র্যান্ড ক্রিকেট খেলতে হবে। টাই ছেলেদের থেকে শেষ দুই ম্যাচে আমাদের চাওয়া।’

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন