শিরোনাম :

অবসর নিচ্ছেন না ধোনি


রবিবার, ২১ জুলাই ২০১৯, ০৯:৪৬ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

অবসর নিচ্ছেন না ধোনি

ক্রীড়া: তাঁকে নিয়েই সব জল্পনা। তিনি আদৌ অবসর নেবেন কিনা, তা নিয়ে চিন্তায় ছিলেন ভারতের নির্বাচকরাও। ওয়েস্ট ইন্ডিজ সফরের দল নির্বাচনের আগে এটাই ছিল সব থেকে বড় প্রশ্ন। এই অবস্থায় তাঁদের সাময়িক স্বস্তি দিলেন স্বয়ং এমএস ধোনিই। শনিবার ধোনি জানিয়ে দিলেন ওয়েস্ট ইন্ডিজ সফরে তিনি যাচ্ছেন না। তবে তার সঙ্গেই তিনি এও জানিয়ে দেন, অবসরও নিচ্ছেন না তিনি। দুই মাসের জন্য সাময়িক বিশ্রাম নেবেন।

বিশ্বকাপ শেষ হওয়ার আগে পর্যন্ত এটা ধরেই নেওয়া হয়েছিল ভারতের বিশ্বকাপ শেষ হলেই অবসর ঘোষণা করে দেবেন ধোনি। এই বিশ্বকাপে এমন অনেকেই এটা করেছেন। কিন্তু ভারত সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার পরও ধোনি কোনও কিছু না জানানোয় তৈরি হয় নানা সম্ভাবনা। তবে জানা যাচ্ছে শনিবার ধোনি বিসিসিআইকে জানিয়ে দিয়েছেন, তিনি দু'মাসের জন্য বিশ্রাম নিতে চান।

ধোনিকে প্যারাশুট রেজিমেন্টে কর্নেলের পদ দেওয়া হয়েছিল। তিনি এই দু'মাস সেখানেই কাটাতে চা‌ন। বিসিসিআই-এর এক সিনিয়র কর্মকর্তা পিটিআইকে জানিয়েছেন, ‘‘আমাদের তিনটি বিষয় পরিষ্কার করতে হবে। এমএস ধোনি এই মুহূর্তে ক্রিকেট থেকে অবসর নিচ্ছে না। ও দু'মাস প্যারামিলিটারি রেজিমেন্টের সঙ্গে থেকে তাঁর কাজ করতে চায়, যার জন্য ও আগে থেকেই প্রতিশ্রুতিবদ্ধ ছিল। আমরা ওর সিদ্ধান্ত অধিনায়ক বিরাট কোহলি ও নির্বাচক প্রধান এমএসকে প্রসাদকে জানিয়ে দিয়েছি।''

মনে করা হচ্ছিল আগামী বছরের টি২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে নির্বাচকরা ওয়েস্ট ইন্ডিজ সফরে ধোনিকে বিশ্রাম দেওয়ার কথাই ভাবছিলেন। তবে তাদের সমস্যার সমাধান করে দিলেন ধোনি নিজেই। ওয়েস্ট ইন্ডিজে ভারতের তিনটি ওডিআই, তিনটি টি২০ ও দু'টি টেস্ট খেলার কথা।

বিসিসিআই কর্মকর্তা বলেন, ‘‘নির্বাচক কমিটি একটি বিষয়ে সব সময়ই খুব পরিষ্কার। তাঁদের হাতে এই অধিকার নেই যে তাঁরা কাউকে অবসর নিতে বলবে। কিন্তু যখন বিষয়টি দলের তখন পুরোটাই তাদের হাতে।'' এদিকে ধোনি সরে দাঁড়ানোয় প্রথম উইকেট কিপার হিসেবে দলের সঙ্গে যাওয়ার সম্ভাবনা ঋষভ পন্থেরই। টেস্টে দেখা যেতে পারে ঋদ্ধিমান সাহাকে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন