শিরোনাম :

বিরাটই ভারতীয় অধিনায়ক


সোমবার, ২২ জুলাই ২০১৯, ১০:১৬ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিরাটই ভারতীয় অধিনায়ক

ক্রীড়া: বিশ্বকাপ চলাকালেই ভারতীয় গণমাধ্যমে খবর প্রকাশিত হয়, ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রামে থাকবেন ভারত ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। আর তার জায়গায় দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। কিন্তু এরপর আবার ভিন্ন খবর রটে। নেতৃত্ব বাঁচাতে নাকি উইন্ডিজ সফরে যাচ্ছেন কোহলি। শেষ পর্যন্ত তাই হলো। তিন ফরমেটেই অধিনায়ক হয়ে ওয়েস্ট ইন্ডিজে সিরিজ খেলতে যাচ্ছেন বিরাট কোহলি। গতকাল টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির জন্য আলাদা দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। নতুন মুখ নবদীপ সাইনি।

ক্যারিয়ারে ৪৩টি প্রথম শ্রেণির ও ৪০টি লিস্ট ‘এ’ ম্যাচের অভিজ্ঞতালব্ধ নবদীপ জাতীয় দলে সুযোগ পেলেন প্রথমবার। উইন্ডিজ সফরে টি-টোয়েন্টি ও ওয়ানডে দলে রাখা হয়েছে ২৬ বছর বয়সী নবদীপকে।
বুড়ো আঙুলের চোটে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া শিখর ধাওয়ান ফিরেছেন ভারতের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে। সেনাবাহিনীর দায়িত্ব পালনের কারণে সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি। ভারতের উইকেট সামলাবেন ঋষভ পান্ত। বিশ্বকাপে দুর্দান্ত বোলিং করা ডানহাতি পেসার জসপ্রিত বুমরাহ শুধু টেস্ট খেলবেন। আরেক পেসার মোহাম্মদ শামি খেলবেন ওয়ানডে ও টেস্ট। বিশ্রাম দেয়া হয়েছে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে।
টি-টোয়েন্টি দল
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মানিশ পান্ডে, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), ক্রুনাল পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহার, ভুবনেশ্বর কুমার, খলীল আহমেদ, দীপক চাহার, নবদীপ সাইনি।
ওয়ানডে দল
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, মানিশ পান্ডে, ঋষভ পান্ত, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, কেদার যাদব, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, খলীল আহমেদ, নবদীপ সাইনি।
টেস্ট দল
বিরাট কোহলি (অধিনায়ক), আজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, হানুমা বিহারি, রোহিত শর্মা, ঋষভ পান্ত, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ, উমেশ যাদব।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন