শিরোনাম :

ফিফার বর্ষসেরা অনুষ্ঠানে অনুপস্থিত রোনালদো!


বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫৬ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ফিফার বর্ষসেরা অনুষ্ঠানে অনুপস্থিত রোনালদো!

ক্রীড়া: ফিফার বর্ষসেরা খেলোয়াড় বাছাই করতে সারাবিশ্বের ফুটবল খেলুড়ে দেশগুলোর অধিনায়করা কাদের ভোট দিয়েছেন? গতরাতে ফল প্রকাশের পর সেই তালিকা প্রকাশ করেছে ফিফা। দেখা গেছে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি তার তিন ভোটের একটি দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদোকে। তবে রোনালদোর কোনো ভোট পাননি মেসি। এমনকি রোনালদো পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও যোগ দেননি। গতবারও তিনি অনুপস্থিত ছিলেন। সেবার সেরা খেলোয়াড় নির্বাচিত হন লুকা মদরিচ।

বর্ষসেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে এবার তিন জনের সংক্ষিপ্ত তালিকায় মেসির সঙ্গে ছিলেন লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক ও জুভেন্টাসের পর্তুগিজ তারকা রোনালদো। তাদের দুজনকে পেছনে ফেলে প্রথমবার ‘দ্য বেস্ট’ খেতাব জেতেন মেসি। আর্জেন্টাইন তারকা প্রথম ভোটটি দেন লিভারপুলের সাদিও মানেকে। দ্বিতীয় ভোট রোনালদোকে আর তৃতীয় ভোটটি দেন তার বর্তমান সতীর্থ ফ্র্যাঙ্কি ডি ইয়ংকে। পর্তুগিজ অধিনায়ক রোনালদোর প্রথম ভোট পান তার ক্লাব সতীর্থ ম্যাথিয়াস ডি লিট, দ্বিতীয় ভোট ফ্র্যাঙ্কি ডি ইয়ং ও তৃতীয় ভোট পান কিলিয়ান এমবাপ্পে। আর ভার্জিল ভ্যান ডাইক প্রথমে মেসি এরপর মোহাম্মদ সালাহ ও সাদিও মানেকে ভোট দেন। রোনালদো কেন অনুষ্ঠানে যোগ দেননি তার সুনির্দিষ্ট কোনো কারণ নেই। কারণ অনুষ্ঠান চলাকালে তিনি ইনস্টাগ্রামে দীর্ঘ ক্যাপশন দিয়ে একটি ছবি পোস্ট করেন।

রোনালদো লেখেন, ‘ধৈর্য আর অধ্যবসায় হচ্ছে দুটি জিনিস যেগুলো পেশাদারকে অপেশাদারের থেকে আলাদা করে। কারো একার পক্ষে সবকিছু করা হয়তো সম্ভব নয়, কিন্তু নিজের স্বপ্ন পূরণের লক্ষ্যে যা যা দরকার সেগুলো করতেই হবে। এখন যেটি অনেক বড়, সেটি শুরুতে কিন্তু ছোটই ছিল। মনে রাখবেন রাতের পর সব সময় দিনই আসে।’ এই ক্যাপশনের মধ্য দিয়ে সবাইকে যেন একটা বার্তা দিয়ে রাখলেন রোনালদো। জানিয়ে রাখলেন, আগামী বছরগুলোতে আবার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার হাতে নেবেন তিনি। চলতি বছর উয়েফা আর ফিফার বর্ষসেরা খেতাব হাতছাড়া হয়ে গোলো রোনালদোর। কেবল বাকি ব্যালন ডি অর। সেখানেও তার সম্ভাবনা ক্ষীণ।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন