শিরোনাম :

জিম্বাবুয়ে আসছে ১৫ই ফেব্রুয়ারি


সোমবার, ২৭ জানুয়ারি ২০২০, ১০:৪৩ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

জিম্বাবুয়ে আসছে ১৫ই ফেব্রুয়ারি

ঢাকা:এফটিপি অনুযায়ী জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দলের বাংলাদেশ সফরে আসার কথা ছিল মার্চে। তবে সিরিজটি এগিয়ে আনা হয়েছে। নতুন সূচিতে ১৫ই ফেব্রুয়ারি বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। এই সিরিজে টাইগারদের সঙ্গে একটি টেস্ট, দুটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলবে তারা। ২২শে ফেব্রুয়ারি টেস্ট দিয়ে শুরু হবে দুদলের ক্রিকেট লড়াই। মিরপুরে টেস্ট খেলে টাইগাররা চলে যাবে চট্টগ্রামে। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩রা মার্চ গড়াবে প্রথম ওয়ানডে। একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ম্যাচ।

মিরপুরে ৯ই মার্চ প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুদল। টেস্ট ম্যাচের আগে একটি প্রস্তুতি ম্যাচ রয়েছে বাংলাদেশ-জিম্বাবুয়ের। বর্তমানে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে লড়ছে জিম্বাবুয়ে। আর বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজ খেলছে পাকিস্তানে। আজ লাহোরে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে মাঠে নামছে মাহমুদুল্লাহ রিয়াদের দল।
২০১৮-১৯ মৌসুমে সবশেষ জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলে বাংলাদেশ। ঘরের মাঠে দুই ম্যাচ সিরিজে ১-১ সমতায় শেষ করে টাইগাররা। এরপর ওয়ানডে সিরিজে ৩-০তে হোয়াইটওয়াশ করে জিম্বাবুয়েকে। আর টি-টোয়েন্টিতে সর্বশেষ সাক্ষাত গত বছর। ঘরের মাঠে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে আফগানিস্তানের সঙ্গে ছিল জিম্বাবুয়ে। বাংলাদেশ-জিম্বাবুয়ের একমাত্র টেস্টটি চলমান টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ নয়। কারণ এই চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছে ৯টি দল। যেখানে নবম দল বাংলাদেশ। এখন পর্যন্ত টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত ২ ম্যাচ খেলে দুটিই হেরেছে টাইগাররা।

জিম্বাবুয়ের বাংলাদেশ সফরের সূচি
২২-২৬শে ফেব্রুয়ারি: এক মাত্র টেস্ট, মিরপুর
১লা মার্চ: প্রথম ওয়ানডে, চট্টগ্রাম
৩রা মার্চ: দ্বিতীয় ওয়ানডে, চট্টগ্রাম
৬ই মার্চ: তৃতীয় ওয়ানডে, চট্টগ্রাম
৯ই মার্চ: প্রথম টি-টোয়েন্টি, মিরপুর
১১ই মার্চ: দ্বিতীয় টি-টোয়েন্টি, মিরপুর।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন