শিরোনাম :

বিয়ানীবাজারে দুই বোনকে ধর্ষণের মামলায় পাঁচজনের যাবজ্জীবন


রবিবার, ২০ আগস্ট ২০১৭, ০৫:০৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিয়ানীবাজারে দুই বোনকে ধর্ষণের মামলায় পাঁচজনের যাবজ্জীবন

ডেস্ক প্রতিবেদন: সিলেটের বিয়ানীবাজারে দুই বোনকে ধর্ষণের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিদের রায় ঘোষণার আগে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

সিলেটের বিয়ানীবাজারে পরিবারের সামনে দুই বোনকে ধর্ষণের মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। এ ছাড়া একজনকে খালাস দেওয়া হয়েছে।

রোববার দুপুরে সিলেট অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক এ এম জুলফিকার হায়াত এ রায় ঘোষণা করেন।

জরিমানার পাঁচ লাখ টাকা দুই বোনকে দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক।

সিলেট শিশু আদালতের অতিরিক্ত কৌঁসুলি (এপিপি) ফখরুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন। তিনি জানান, রায় ঘোষণার সময় ছয় আসামির মধ্যে পাঁচজন আদালতে উপস্থিত ছিলেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন কানাইঘাট উপজেলার বড়দেশ গ্রামের সৈয়দুর রহমান সাইফুল, মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কটিয়া গ্রামের সেলিম আহমদ, বিয়ানীবাজার উপজেলার জালালপুর গ্রামের জয়নুল ইসলাম এবং তাঁর বড় ভাই নজরুল ইসলাম ও কালাম আহমদ।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৪ সালের ২৪ মে রাতে সিঁধ কেটে ঘরে ঢুকে পরিবারের লোকজনকে বেঁধে রেখে দুই বোনকে ধর্ষণ করে আসামিরা।

এ ঘটনায় পাঁচজনের বিরুদ্ধে বিয়ানীবাজার থানায় অভিযোগ করেন তাঁদের বাবা। তদন্ত শেষে ওই বছরের ১২ অক্টোবর ছয়জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ১২ জনের সাক্ষ্যগ্রহণ, জেরা ও যুক্তিতর্ক শেষে রোববার রায় ঘোষণা করেন আদালত।

ধর্ষণের শিকার দুই বোন ওই বছর এসএসসি পরীক্ষা দিয়ে উর্ত্তীণ হয়েছিলেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন