শিরোনাম :

সুলতানা কামালের গ্রেপ্তার চেয়ে আইনি নোটিশ


সোমবার, ১৯ জুন ২০১৭, ১১:০১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সুলতানা কামালের গ্রেপ্তার চেয়ে আইনি নোটিশ

ডেস্ক প্রতিবেদন: ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামালের বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধি অনুযায়ী আইনগত ব্যবস্থা নেয়া ও গ্রেপ্তার চেয়ে নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী।

রবিবার সুপ্রিম কোর্টের আইনজীবী এসএম জুলফিকার আলী জুনু রেজিস্ট্রি ডাকযোগে এই নোটিশ পাঠান। নোটিশটির অনুলিপি স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজিপি ও বিটিআরসি এর চেয়ারম্যানের কাছে পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়, 'এই লিগ্যাল নোটিশ পাওয়ার ৭ দিনের মধ্যে ধর্মীয় অনুভূতিতে আঘাত করায় সুলতানা কামালের বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধি ও প্রচলিত আইনের বিধান অনুসারে আইনানুগ ও শাস্তিমূলক নেয়ার জন্য বাংলাদেশের কোটি কোটি ধর্মপ্রাণ মুসলমানদের পক্ষ থেকে আমি অনুরোধ করছি।'

ওই আইনজীবি তার নোটিশে উল্লেখ করেন, সম্প্রতি বিভিন্ন পত্র-পত্রিকা ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জানা যায়, দেশের একজন বিশিষ্ট নাগরিক ও মানবাধিকার কর্মী হয়েও সুলতানা কামাল সম্প্রতি বহু দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করছেন। তার ওই বক্তব্য ইসলাম ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে যা দেশের প্রচলিত আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। তাই তিনি ওই লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন