শিরোনাম :

শনিবার থেকে ট্রেনের অগ্রিম টিকিট


বৃহস্পতিবার, ১৭ আগস্ট ২০১৭, ০৯:৪৫ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

শনিবার থেকে ট্রেনের অগ্রিম টিকিট

ডেস্ক প্রতিবেদন: ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ১৯ আগস্ট, শনিবার থেকে।ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ২৫ আগস্ট থেকে।

রেলমন্ত্রী মুজিবুল হক গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন।

মন্ত্রী জানান, ঈদে ঘরমুখো যাত্রীদের নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। বাংলাদেশ রেলওয়ে প্রয়োজনীয় অতিরিক্ত বগি সংযোজন করবে। টিকিট বিক্রির প্রস্তুতি চলছে।

তিনি বলেন, ‘যাত্রীরা ১৯ আগস্ট থেকে ঈদে ঢাকা ছেড়ে যাবার অগ্রিম টিকিট ক্রয় করতে পারবেন এবং ২৫ আগস্ট থেকে ফিরতি টিকিট ক্রয় করতে পারবেন।’

মুজিবুল হক জানান, আইনশৃঙ্খলা বজায় রাখতে এবং কালোবাজারে টিকিট বিক্রি বন্ধে পদক্ষেপ নেওয়া হবে। ঢাকা ও অন্যান্য নগরীর মধ্যে চলাচলকারী ট্রেনে অতিরিক্ত বগি সংযোজন করা হবে এবং বিশেষ ট্রেনের ব্যবস্থা থাকবে। এ সময়ে আন্তঃনগর ট্রেনের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের সাপ্তাহিক ছুটি বাতিল করা হবে।’

বাংলাদেশ রেলওয়ে সূত্র জানিয়েছে, ঈদের আগের তিন দিন বিশেষ ট্রেন চলবে এবং ঈদের পর পাঁচ থেকে সাত দিন পর্যন্ত এই বিশেষ ট্রেন চলাচল অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, আজ বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলনে ঈদের সময় নির্বিঘ্নে ট্রেন চলাচল নিশ্চিত করতে গৃহীত পদক্ষেপ এবং অগ্রিম টিকিট দেওয়া সম্পর্কে বিস্তারিত জানানো হবে। সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী মুজিবুল হক, মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকসহ সংশ্লিষ্টরা উপস্থিত থাকবেন।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন