শিরোনাম :

সাংবাদিকরা যা বেতন পান তাতে চলে না : কাদের


মঙ্গলবার, ১৪ নভেম্বর ২০১৭, ১২:৪৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সাংবাদিকরা যা বেতন পান তাতে চলে না : কাদের

ডেস্ক প্রতিবেদন: তথ্যমন্ত্রীকে সাংবাদিকদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাংবাদিকরা যা বেতন পান তাতে চলে না। সাংবাদিকদের বাসায় বসে পড়াশোনা করার জন্য তো একটা মুড লাগে।পেটে ভাত নেই, ছেলে মেয়েদের খরচ আর বাড়ি ভাড়া দিতে পারছেন না-এ অবস্থায় কিভাবে তিনি ভালো সাংবাদিকতা করবেন?

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে/একাংশ) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে/একাংশ) সাংবাদিকদের উদ্যোগে ইউনেস্কো কর্তৃক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ বিশ্ব প্রামাণ্য শাখায় স্বীকৃতি উপলক্ষে ‘সাংবাদিকদের আনন্দ সম্মিলনী’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, আমি আগেও বলেছি সাংবাদিকদের বিষয়গুলো গুরুত্ব দিয়ে দেখবেন, তাদের সুবিধাগুলো দেখবেন। কেন তারা সংঘাতের দিকে যাবেন। সাংবাদিকরা তো ভিন গ্রহের বাসিন্দা নন। আলোচনা করে বিষয়টির সমাধান করতে হবে। আমি বলবো, যুক্তিসঙ্গত সমাধান করে দিন।

সাংবাদিকতায় পেশাদারি মনোভাবের অভাব তুলে ধরে ওবায়দুল কাদের বলেছেন, বেশিরভাগ সাংবাদিকই এখন কপি-পেস্ট করছেন। সাংবাদিকদের মধ্যে যা দেখবো তা লিখবো এমনটা এখন আর নেই। একজন রিপোর্ট লিখেন অন্যদের কাছে শুনে শুনে।

সাংবাদিক নেতাদের মফস্বল সাংবাদিকদের কাছে গিয়ে তাদের অবস্থা দেখার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি অনুরোধ করবো-প্লিজ মফস্বলে যান, ওখানে কোনো সাংবাদিকতা নেই।

বিএফইউজে’র সভাপতি মনজুরুল আহসান বুলবুলের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, ডিইউজের সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী প্রমুখ্য।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন